You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
৪ঠা মে ১৯৬৪

আওয়ামী লীগ নেতাদের সফর
বিভিন্ন স্থানে জনসভা ও অভ্যর্থনার প্রস্তুতি

(নিজস্ব সংবাদদাতা)
রাজশাহী, ২৮শে এপ্রিল পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি মওলানা আবদুর রশিদ তর্কবাগীশ, সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান, প্রচার সম্পাদক হাফিজ হাবিবুর রহমান প্রমুখ নেতা সাংগঠনিক ব্যাপারে উত্তরবঙ্গ সফর উপলক্ষে আগামী ৬ই মে হইতে ৮ই মে পর্যন্ত রাজশাহী শহর ও জেলার বিভিন্ন মহকুমা সফর ও জনসভায় বক্তৃতা করিবেন বলিয়া জানা গিয়াছে। আওয়ামী লীগ নেতৃবৃন্দের রাজশাহী সফর উপলক্ষে জেলা আওয়ামী লীগের পক্ষ হইতে বিস্তারিত কর্মসূচী প্রণয়ন এবং শক্তিশালী অভ্যর্থনা কমিটি গঠন করা হইয়াছে। এখানে উল্লেখযােগ্য যে, নেতৃবৃন্দ । আগামী ৬ই মে চাপাই নবাবগঞ্জ, ৭ই মে রাজশাহী ভুবন মােহন পার্ক এবং ৮ই মে নাটোর ও নওগাঁয় জনসভায় বক্তৃতা করিবেন বলিয়া জেলা আওয়ামী লীগ সভাপতি জনাব মজিবর রহমান জানান।
সিরাজগঞ্জ
(সংবাদদাতা প্রেরিত)
সিরাজগঞ্জ, ২রা মে- ডাঃ জসিমউদ্দিনের সভাপতিত্বে সৈয়দ আকবর আলীর বাসভবনে মহকুমা আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির এক সম্প্রসারিত সভা হইয়াছে। বহু সংখ্যক আওয়ামী লীগ কর্মী এই সভায় যােগদান করেন। সভায় আওয়ামী লীগ নেতাদের সম্বর্ধনা জ্ঞাপনের জন্য সৈয়দ আকবর আলীকে সভাপতি করিয়া একটি অভ্যর্থনা কমিটি গঠন করা হইয়াছে। আওয়ামী লীগ নেতা শেখ মুজিবর রহমান, শাহ আজিজুর রহমান, জনাব জহিরুদ্দিন, মওলানা তর্কবাগীশ, জনাব কামরুজ্জামান, বেগম রােকাইয়া আনােয়ার ও অধ্যাপক মফিজুর রহমানের শুভাগমন উপলক্ষে আগামী ১০ই মে স্থানীয় কলেজ ময়দানে এক জনসভা হইবে।
মহকুমা আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির সভায় জনাব আবদুল মমিন তালুকদার, মহকুমা আওয়ামী লীগের সম্পাদক জনাব মােতাহার হােসেন, জনাব দবিরুদ্দিন আহমদ, জনাব আবদুর রউফ খান, জনাব আবদুল হােসেন মােক্তার ও জনাব আবদুস সামাদ বক্তৃতা করেন। সভায় একটি অর্থ কমিটি গঠনের প্রস্তাব করা হয়। ইহা ছাড়াও ছাত্র রাষ্টিকেশন ও বহিষ্কারের আদেশ প্রত্যাহার, তাহাদের ডিগ্রী প্রত্যর্পণ এবং জনাব মনসুর আলীসহ সকল রাজনৈতিক বন্দীর মুক্তি দাবী করিয়া প্রস্তাব গৃহীত হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!