You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২৮শে এপ্রিল ১৯৬৪

শেরে বাংলার মৃত্যু দিবসে ছুটি ঘােষণার কি হইল?
আইন সভায় প্রদত্ত সরকারী ওয়াদা পালন করা হইল না কেন?

(স্টাফ রিপাের্টার)
সাধারণ মানুষের অন্তরের অতিপ্রিয় নেতা শেরে বাংলা মরহুম জনাব এ, কে, ফজলুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গতকল্য সােমবার যথাযােগ্য মর্যাদার সহিত পালন করা হয়।
২৭শে এপ্রিলকে প্রতি বৎসর শেরে বাংলা দিবসরূপে সরকারী ছুটি ঘােষণার জন্য পূর্ব পাকিস্তান পরিষদের সর্বসম্মত সিদ্ধান্ত থাকা সত্ত্বেও এবং কয়েক দফা পরিষদের নেতা কর্তৃক উহা কাৰ্যকরী করার সুস্পষ্ট ঘােষণা থাকা সত্ত্বেও বর্তমান প্রাদেশিক সরকার গতকল্য এই দিবসকে সরকারী ছুটী ঘােষণা করেন নাই। তবে বিভিন্ন প্রতিষ্ঠান গতকল্য বিশেষ মর্যাদার সহিত এই দিবসটি উদযাপন করে। গতকল্য সকালে শেরে বাংলার মাজারে কোরানখানি অনুষ্ঠিত হয়। অপরাহ্নে প্রেসক্লাবে আলােক চিত্র শিল্পী জনাব কামরুল হুদার শেরে বাংলা সম্পর্কিত তিন দিনব্যাপী এক আলােকচিত্র প্রদর্শনী ঢাকা হাইকোর্টের বিচারপতি জনাব মুর্শেদ উদ্বোধন করেন।
সন্ধ্যায় শেরে বাংলা স্মৃতিবার্ষিকী উদযাপন কমিটি, আওয়ামী লীগ, শিল্প ও সাহিত্য সংসদ ও অন্যান্য প্রতিষ্ঠানের উদ্যোগে মরহুম নেতার আদর্শ জীবন। সম্পর্কে আলােচনা সভা অনুষ্ঠিত হয়।
গতকল্য প্রাদেশিক আওয়ামী লীগ সম্পাদক শেখ মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় বিভিন্ন বক্তা মরহুম নেতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। সভায় ২৭শে এপ্রিলকে প্রতি বছর সরকারী ছুটী ঘােষণার দাবী করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!