You dont have javascript enabled! Please enable it!

আজাদ
৮ই এপ্রিল ১৯৬৪

আওয়ামী লীগ নেতৃবৃন্দের সফর
ধরপাকড় ও দমন নীতির বিরুদ্ধে জনমত সৃষ্টি

(ষ্টাফ রিপাের্টার)
প্রাপ্তবয়স্কদের ভােটাধিকার ও সরাসরি নির্বাচন ব্যবস্থা দাবী এবং রাজনৈতিক কর্মীদের ধরপাকড় ও সংবাদপত্রের উপর হামলার প্রতিবাদে সমগ্র প্রদেশব্যাপী জনমত গঠনের উদ্দেশ্যে আওয়ামী লীগ নেতৃবৃন্দ অদ্য বুধবার হইতে প্রদেশের বিভিন্ন স্থানে ব্যাপক সফরের জন্য যাত্রা করিতেছেন।
এই সফরকালে প্রথম পর্যায়ে তাহারা চট্টগ্রাম, সিলেট, কুলাউড়া, বরিশাল, গােপালগঞ্জ, ও যশােরের কেশবপুর, ঝিনাইদহ, নড়াইল ও কালিয়া গমন করিয়া জনসভা ও কর্মীসভায় বক্তৃতা করিবেন।
অদ্য বুধবার রাত্রে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব শেখ মুজিবর রহমান, জনাব জহির উদ্দীন, সাবেক পরিষদ সদস্য হাফিজ হাবিবর রহমান ও জনাব খাজা আহমদ, জনাব মতিয়র রহমান চট্টগ্রাম যাত্রা করিতেছেন।
আগামীকল্য বৃহস্পতিবার জে, এম, সেন হলে কর্মীসভা ও ১০ই এপ্রিল লালদীঘি ময়দানে জনসভায় তাহারা বক্তৃতা করিবেন। জনসভা শেষে তথায় সাৰ্বজনীন ভােটাধিকারের দাবীতে চট্টগ্রামের বিখ্যাত কবিয়ালদের আসর বসিবে। আগামী ১১ই এপ্রিল আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিলেট যাত্রা করিবেন। ১২ই এপ্রিল কুলাউড়ায় এক জনসভায় তাহারা বক্তৃতা করিবেন। ১৩ই এপ্রিল সকালে সিলেটে কর্মী সভা ও বৈকালে জনসভা হইবে।
আগামী ১৭ই এপ্রিল শেখ মুজিবর রহমান, জনাব জহির উদ্দিন ও অন্যান্য নেতা বরিশাল সফরে গমন করিবেন এবং তথায় জনসভা ও কর্মীসভায় বক্তৃতা করিবেন। আগামী ১৯শে এপ্রিল মওলানা তর্কবাগীশ, শেখ মুজিবর রহমান, সাবেক কেন্দ্রীয় উজির জনাব দেলদার আহমদ ও জনাব আবদুল খালেক, সাবেক প্রাদেশিক উজির জনাব মসিউর রহমান ও জনাব গৌরচন্দ্র বালা গােপালগঞ্জে এক জনসভায় বক্তৃতা করিবেন। এছাড়া মওলানা তর্কবাগীশ আগামী ১৬ই এপ্রিল কেশবপুর, ১৭ই এপ্রিল যশাের জেলার ঝিনাইদহে, ১৮ই এপ্রিল নড়াইলে এবং ২১শে এপ্রিল কালিয়ায় জনসভায় বক্তৃতা করিবেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!