You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
২৮শে ফেব্রুয়ারি ১৯৬৪

ঢাকা জেলা আওয়ামী লীগের সভা

(ষ্টাফ রিপাের্টার)
গতকল্য (বৃহস্পতিবার) বিকালে ১৫, পুরানা পল্টনস্থিত পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের অফিসে ঢাকা জেলা আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটি, সকল মহকুমা কমিটির সভাপতি ও সম্পাদক এবং খ্যাতনামা আওয়ামী লীগ কর্মীদের এক সভা জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভােকেট জনাব হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সাংগঠনিক বিষয়াদি এবং দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে আলােচনা করা হয়। সভায় পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমানও বক্তৃতা দান করেন। জেলা আওয়ামী লীগ সম্পাদক জনাব তাজুদ্দীন আহমদ সভায় রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করেন।
সভায় জনাব হােসেন শহীদ সােহরাওয়ার্দীর মৃত্যুতে গভীর শােক প্রকাশ করিয়া প্রস্তাব গ্রহণ করা হয়। অন্যান্য প্রস্তাবে প্রাপ্তবয়স্কদের ভােটাধিকার, জামাতে ইসলামীর প্রতি আরােপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার, এবডাে প্রত্যাহার, সকল রাজবন্দীর মুক্তি, গ্রেফতারী পরােয়ানা প্রত্যাহার ও রাজনৈতিক কর্মীদের বাজেয়াফত সম্পত্তি প্রত্যর্পণ প্রভৃতি দাবী জানাইয়া প্রস্তাব গ্রহণ করা হয়। এক প্রস্তাবে সাম্প্রদায়িক হাঙ্গামার নিন্দা করা হয় এবং ভারত সরকারকে সম্প্রতি পাকিস্তানে আগত বাস্তুত্যাগীদের ফিরাইয়া লইয়া পুনর্বাসনের ব্যবস্থা করার দাবী জানান হয়। উক্ত প্রস্তাবে উদারভাবে মাইগ্রেশন সার্টিফিকেট ইস্যু করায় দুঃখ প্রকাশ করা হয়।
সভায় জেলা আওয়ামী লীগের সকল ইউনিটকে বিশেষ করিয়া মহকুমা কমিটিগুলিকে অফিস স্থাপন করিয়া কাজ শুরু করিতে নির্দেশ দেওয়া হয়। সভায় জনাব কোরবান আলী, সাবেক পলিটিক্যাল সেক্রেটারী জনাব শামসুল হক, এ্যাডভােকেট জনাব ফজলুর রহমান ও জনাব আবদুর রাজ্জাক, জনাব সা’দত আলী মােক্তার প্রমুখ বিশিষ্ট আওয়ামী লীগার উপস্থিত ছিলেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!