You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২২শে অক্টোবর ১৯৬৩

শেখ মুজিব কোন হ্যায়?

রাওয়ালপিণ্ডি, ২১শে অক্টোবর। -কেন্দ্রীয় বাণিজ্য উজির জনাব ওয়াহিদুজ্জামান অধুনালুপ্ত আওয়ামী লীগ নেতা শেখ মুজিবুর রহমানের বিবৃতির প্রত্যুত্তরে বলেন- তিনি (শেখ সাহেব) এইরূপ প্রকৃতির লােক যাহারা বাস্তব অবস্থাকে মানিয়া লইতে প্রস্তুত নহেন।
ঢাকা হইতে প্রত্যাবর্তনের পর বিমান বন্দরে সাংবাদিকদের সহিত আলােচনা প্রসঙ্গে তিনি বলেন, প্রাদেশিক পরিষদের নির্বাচনে বিরােধী দলীয় প্রার্থীদের শােচনীয় পরাজয়ের পর আত্মসম্মানবােধ সম্পন্ন কোন ব্যক্তিই জনাব মুজিবের ন্যায় বিবৃতি দান করিতে পারেন না।
জনাব ওয়াহিদুজ্জামান তাঁহার এক বিবৃতিতে “মুজিবুর রহমান নামে এক ব্যক্তি বলিয়া যাহা উল্লেখ করিয়াছিলেন তাহাতে জনাব মুজিবুর রহমান ক্ষুব্ধ হইয়াছেন- জনৈক সাংবাদিক এতদসম্পর্কে তাঁহার দৃষ্টি আকর্ষণ করিলে তিনি বলেন, তাঁহার সম্পর্কে অতটুকুও গুরুত্ব দানের প্রয়ােজন আছে বলিয়া আমি মনে করি না।” এই প্রসঙ্গে জনাব ওয়াহিদুজ্জামান বলেন, কোন কোন নেতা এইরূপ ধারণা পােষণ করেন যে, ভাড়াটিয়াদের দ্বারা শ্লোগান ও জিন্দাবাদ ধ্বনি দেওয়াইয়া তাঁহারা নেতা ও বিপ্লবী সাজিতে পারিবেন। তাঁহার বিবৃতি পাঠ করিয়া সাধারণ লােকে তাঁহার সম্পর্কে কিরূপ ধারণা করিবে সেটুকু ধারণা করার মত বােধশক্তি জনাব মুজিবুর রহমানের আছে। বলিয়া মনে হয় না। – পিপিএ

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!