You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১লা সেপ্টেম্বর ১৯৬৩

সম্মিলিত বিরােধী দলের সভা
নির্বাচন পরিস্থিতি বিশ্লেষণ

(ষ্টাফ রিপাের্টার)
গতকল্য শনিবার সন্ধ্যায় মােছলেম লীগের প্রেসিডেন্ট খওয়াজা নাজিমুদ্দিনের বাসভবনে আসন্ন নিৰ্বাচন সম্পর্কে আলােচনার জন্য সকল বিরােধী দলের সঙ্গে এক বৈঠকে মিলিত হন। সন্ধ্যায় ৯০ মিনিট ব্যাপী আলােচনায় অদ্য রবিবার সন্ধ্যা ৭টায় অধিবেশন মুলতবী রাখা হয়। এই সভায় জনাব হামিদুল হক চৌধুরী, শেখ মুজিবুর রহমান, আতাউর রহমান, সৈয়দ মােহাম্মদ আফজাল, আখতারুদ্দিন আহমদ, মওলানা আবদুর রহিম, জনাব আবদুল সালাম খান, মওলানা আবদুর রশীদ তর্কবাগীশ, জনাব ফজলুর রহমান এবং জনাব শফিকুল ইসলাম অংশগ্রহণ করেন।
সভা শেষে খওয়জা নাজিমুদ্দিন সাংবাদিকদের নিকট বলেন যে, টাঙ্গাইল এবং অন্যান্য স্থানের উপনির্বাচনে সম্মিলিত বিরােধী দলের কর্মসূচী গ্রহণের জন্যই এই সভা আহ্বান করা হইয়াছে। কিন্তু জনাব নূরুল আমিনের অনুপস্থিতি এবং ন্যাপ প্রতিনিধিদের সভায় যােগদানে অক্ষমতার পরিপ্রেক্ষিতে সভা মূলতবী রাখা হয়।
খওয়াজা নাজিমুদ্দিন জানান যে, তিনি লাহােরের মােছলেম লীগ নেতৃবৃন্দের পশ্চিম পাকিস্তানের বিভিন্ন উপনির্বাচন কেন্দ্রে সফর করার নির্দেশ দিয়াছেন।
গতকল্যকার সভাতেই সম্মিলিত বিরােধী দলের সহিত জামাতে এছলামীর নেতৃবৃন্দ প্রথম অংশ গ্রহণ করেন। জামাতে এছলামী নেতা জনাব আখতারুদ্দীন এক প্রশ্নের জওয়াবে বলেন যে, তাহারা সৰ্ব্বদা বিরােধী দলের সহিত ছিলেন এবং এখনও থাকিবেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!