You dont have javascript enabled! Please enable it!

আজাদ
৪ঠা সেপ্টেম্বর ১৯৬৩

বিরােধী দলের প্রার্থীকে ভােট দিন
পূর্ণ গণতন্ত্রের সংগ্রামকে জয়যুক্ত করার আহ্বান
বাসাইলের জনসভায় বিরােধী দলীয় নেতৃবৃন্দের বক্তৃতা

(ষ্টাফ রিপাের্টার)
এন,ডি,এফ নেতৃবৃন্দ পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামকে জয়যুক্ত করার জন্য মৌলিক গণতন্ত্রের সদস্যগণকেও তাঁহাদের দায়িত্ব পালনের জন্য আহ্বান। জানাইয়াছেন।
পাকিস্তান মােছলেম লীগ প্রেসিডেন্ট খওয়াজা নাজিম উদ্দীন টাঙ্গাইল কেন্দ্রের ভােটারগণকে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সমর্থিত প্রার্থীকে ভােটদান করিতে আহ্বান জানান।
তিনি দুঃখ প্রকাশ করিয়া বলেন যে, পাকিস্তান হাসেলের জন্য একদিন যে জনসাধারণ সংগ্রাম করিয়াছিল, আজ তাহাদিগকেই ভােটের অধিকার হইতে বঞ্চিত করা হইয়াছে।
গতকল্য মঙ্গলবার অপরাহ্নে টাঙ্গাইল উপনির্বাচন কেন্দ্রের বাসাইলে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের উদ্যোগে আয়ােজিত এক বিরাট জনসভায় সাবেক উজিরে আলা জনাব নূরুল আমীন দেশে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ জনদাবীকে জয়যুক্ত করার জন্য আসন্ন উপনির্বাচনে সচেতন মৌলিক গণতন্ত্রীদের প্রতি আহবান জানান।
তিনি বলেন যে, বর্তমান ব্যবস্থায় নির্বাচনে একজন সদস্য জয়যুক্ত হইলেই বর্তমান কাঠামাে পরিবর্তিত হইবে না।
সত্য, কিন্তু এই উপনির্বাচনের দ্বারা বর্তমানের অগণতান্ত্রিক শাসক ব্যবস্থার পরিবর্তে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনকে সফল করাই মুখ্য উদ্দেশ্য।
তিনি ভােটারগণকে তাহাদের এই গুরুদায়িত্ব স্মরণ করিয়া জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সমর্থিত প্রার্থী জনাব খােদাবক্সকে জয়যুক্ত করিতে আবেদন জানান।
জনাব আতাউর রহমান খান বলেন যে, মৌলিক গণতন্ত্রীদের অধিকার কাড়িয়া লওয়ার কোন ইচ্ছা আমাদের নাই বরং সৰ্বসাধারণের অধিকারের সহিত তাহাদের অধিকারকে যুক্ত করাই তাহাদের দাবী।
শেখ মুজিবর রহমান বলেন যে, এই উপনির্বাচনে সরকার সমর্থিত পরাজিত করিয়া এই এলাকার মৌলিক গণতন্ত্রিগণও প্রমাণ করিবেন যে, বর্তমান সরকারের জনস্বার্থ বিরােধী ও অগণতান্ত্রিক কার্যকলাপের প্রতি তাহাদেরও কোনই সমর্থন নাই।
নেতৃবৃন্দের বক্তৃতার পর উক্ত এলাকার জনসাধারণের মধ্যে বিপুল উৎসাহউদ্দীপনা পরিলক্ষিত হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!