You dont have javascript enabled! Please enable it!

আজাদ
৫ই মার্চ ১৯৬৩

পল্টন কি আবার পূর্বের ন্যায় জমিয়া উঠিবে?
একই দিনে দুই প্রতিদ্বন্দ্বী দলের সভা অনুষ্ঠানের সঙ্কল্প প্রকাশ

(ষ্টাফ রিপাের্টার)
পল্টন ময়দানে আগামী ১০ই মার্চ জনসভা অনুষ্ঠান সম্পর্কে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট এবং জামাতে এছলামীর মধ্যে বিরােধ ও বিতর্কের সৃষ্টি হইয়াছে।….
উল্লেখযােগ্য যে সাবেক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান গত রবিবার এক বিবৃতিতে পল্টন ময়দানে এনডিএফএ’র উদ্যোগে জনসভা আহ্বানের কথা ঘােষণা করেন। তিনি বলিয়াছেন যে, তাহারা পল্টনে সভা অনুষ্ঠানের অনুমতি পাইয়াছেন এবং তাহারা ১০ই মার্চ সভা করিবেনই। গতকল্য সােমবার প্রাদেশিক জামাতে এছলামীর আমীর এক বিবৃতিতে বলেন যে, তাহারাই প্রথমে পল্টন ময়দানে জনসভা অনুষ্ঠানের কথা ঘােষণা করেন। তিনি আরও জানান যে, এই জনসভা অনুষ্ঠানের জন্য তাঁহারা গত ১৯শে ফেব্রুয়ারী পূর্ব পাকিস্তান স্পাের্টস ফেডারেশনের নিকট হইতে অনুমতি গ্রহণ করেন।
প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য যে, সরকার বিরােধী দলের মধ্যে জনসভা অনুষ্ঠান লইয়া প্রকাশ্যভাবে যেরূপ মনকষাকষি চলিতেছে, তাহাতে সংযুক্ত বিরােধী দলটির প্রভাব অনেকখানি হ্রাস পাইবে বলিয়া আশঙ্কা করা হইতেছে।
জামাতে এছলামীর আমীর তাহার বিবৃতিতে এই মর্মে হুশিয়ার দেন যে, এই দিন অন্যকোন দল যদি পল্টন ময়দানে জনসভা অনুষ্ঠানের চেষ্টা করে তাহা হইলে তাঁহারা উহার ফলাফল সম্পর্কে দায়ী হইবেন না। জামাতে এছলামীর আমীর গণতান্ত্রিক ফ্রন্টের এই প্রচেষ্টাকে অত্যন্ত অগণতান্ত্রিক বলিয়া উল্লেখ করেন। তিনি আরও উল্লেখ করেন যে, আগামী ১০ই মার্চ জামাতে এছলামী নির্দিষ্ট সময়ে জনসভা অনুষ্ঠান করিবে।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!