You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২৫ শে ফেব্রুয়ারি ১৯৬৩

‘ইউকাসেপ’ বেআইনী ঘােষণা আদেশ প্রত্যাহার ও নেতৃবৃন্দের মুক্তি দাবী

(নিজস্ব বার্তা পরিবেশক)
‘ইউকাসেপ’ বেআইনী ঘােষণা উহার নেতৃবৃন্দের গ্রেফতার এবং সরকারী কর্মচারীদের ধর্মঘট নিষিদ্ধ করার বিরুদ্ধে সমগ্র দেশব্যাপী প্রতিবাদ ধ্বনিত হইতেছে ‘ইউকাসেপ’ নেতৃবর্গের মুক্তি ও উক্ত সংগঠনের উপর হইতে বেআইনী ঘােষণার আদেশ প্রত্যাহারের দাবীতে সারা দেশ মুখর হইয়া উঠিয়াছে।
সাবেক পূর্ব পাকিস্তান ন্যাশনাল আওয়ামী পার্টির সাধারণ সম্পাদক জনাব মাহমুদ আলী এবং সাবেক পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান স্বতন্ত্রভাবে প্রদত্ত বিবৃতিতে সরকারী কার্যক্রমকে “কৰ্ম্মচারীদের দাবী আদায়ের সার্বজনীনভাবে স্বীকৃত নিয়মতান্ত্রিক পন্থার উপর চরম আঘাত” বলিয়া অভিহিত করেন।
লাহােরের এক খবরে প্রকাশ, পশ্চিম পাকিস্তান ফেডারেশন অব লেবার এর সভাপতি জনাব বশির আহমদ বখতিয়ার ও সাধারণ সম্পাদক জনাব রহমতুল্লাহু পূর্ব পাকিস্তানে শ্রমিক নেতাদের গ্রেফতারের খবরে রবিবার উদ্বেগ প্রকাশ করেন। একটি যুক্ত বিবৃতিতে ফেডারেশন নেতৃবৃন্দ বলেন যে, পূর্ব পাকিস্তান সরকারের পক্ষ হইতে ‘ইউকাসেপ’কে বেআইনী ঘােষণা করা সমীচীন হয় নাই। তাহারা প্রচলিত শ্রম আইন প্রয়ােগের মাধ্যমে শ্রমিক সমস্যা সমাধানের প্রয়ােজনীয়তার উপর গুরুত্ব আরােপ করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!