You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পয়গাম
২৪শে ফেব্রুয়ারি ১৯৬৯
শেখ মুজিবের মুক্তিতে নেতৃবৃন্দের অভিনন্দন

রাওয়ালপিণ্ডি, ২২শে ফেব্রুয়ারী।— গণতান্ত্রিক সংগ্রাম কমিটির আহ্বায়ক নবাবজাদা নসরুল্লাহ খান আজ বিকালে সরকারের আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার ও সকল অভিযুক্ত ব্যক্তির মুক্তি দানের সিদ্ধান্তকে অভিনন্দন জানান।
তিনি আশা প্রকাশ করেন যে, আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার করায় তাহারা এখন আর কোন বিলম্ব না করিয়া প্রস্তাবিত গোলটেবিল বৈঠকে যোগদানপূর্বক সকল শাসনতান্ত্রিক ও রাজনৈতিক সমস্যার সমাধান করিতে সক্ষম হইবেন।

ফখরুদ্দিন
পূর্ব পাকিস্তান মুসলিম লীগের জেনারেল সেক্রেটারী জনাব ফখরুদ্দিন আহমদ বলেন যে, প্রেসিডেন্টের সাম্প্রতিক ঘোষণা তাঁহার মহান দেশ প্রেমের একটি নির্ভুল প্রমাণ। ইহা আরও প্রমাণ করে যে, তিনি সকল ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে দেশের স্বার্থকে স্থান দিয়াছেন। ইহা মহান রাষ্ট্রনায়কত্বের পরিচায়ক।

আজমল আলী চৌধুরী
কেন্দ্রীয় শিল্প ও প্রাকৃতিক সম্পদ উজির জনাব আজমল আলী চৌধুরী বলেন যে, তিনি প্রেসিডেন্টের সিদ্ধান্ত সমর্থন করেন। তিনি এই সিদ্ধান্তকে পাকিস্তানের ইতিহাসের এক অদ্বিতীয় ঘটনা বলিয়া আখ্যায়িত করেন।

তিনি এক বিবৃতিতে বিরোধী দলীয় নেতৃবৃন্দের প্রতি সুযোগের সর্বাধিক ব্যবস্থার ও জনগণের অধিকতর স্বার্থে অবিলম্বে গোলটেবিল বৈঠকে যোগদানের আহ্বান জানান।
তিনি দেশের স্বাভাবিক অবস্থা আইন ও শৃঙ্খলা ফিরাইয়া আনার জন্য প্রেসিডেন্টের ভাবধারা বাস্তবায়নের জন্য আবেদন জানান। কেননা শান্তিপূর্ণ পরিবেশে আমাদের সকল সমস্যা সমাধান করিতে হইবে।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!