You dont have javascript enabled! Please enable it!

জওয়ানদের প্রতি প্রধানমন্ত্রীর দ্বিতীয় বিপ্লবের অগ্রসেনা হিসাবে কাজ করুন

যশাের সেনানিবাস, ১২ই আগস্ট স্বনির্ভর বাঙালী জাতি গড়ে তােলার উদ্দেশ্যে জাতির জনক কর্তৃক সূচিত দ্বিতীয় বিপ্লবের অগ্রসেনা হিসেবে শৃংখলা কর্তব্য পরায়নতা ও আত্মবিশ্বাস সহকারে কাজ করে যাবার জন্য প্রধানমন্ত্রী জনাব এম মনসুর আলী আজ সেনাবাহিনীর জওয়ানদের প্রতি আহ্বান জানিয়েছেন। সেনানিবাসে বিশেষ ইরি প্রকল্প পরিদর্শনের জন্য আজ সকালে বিমানযােগে এখানে পৌছাবে। প্রধানমন্ত্রী সেনাবাহিনীর অফিসার ও জওয়ানদের উদ্দেশ্যে বক্তৃতা করছিলেন। প্রতিরক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরী এবং সেনাবাহিনীর প্রধান মেজর শফিউল্লাহকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী এখানে এসে পৌছালে তাঁকে বিপুল সম্বর্ধনা জানানাে হয়। বাংলাদেশ সেনাবাহিনীর এক দল জওয়ান তাকে গার্ড অব অনার প্রদান করে। প্রাধনমন্ত্রী বলেন যে, জাতির জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ঔপনিবেশিক পরাধীনতার জোয়াল হতে জাতিকে মুক্ত করার জন্য আত্মবলিদানকারী সৈনিকদের জন্য জাতি গর্বিত।
তাদেরকে তাদের গৌরবােজ্জ্বল অতীতের পতাকা সমুন্নত রাখতে হবে এবং নিজেদের সেবার মাধ্যমে নজীর সৃষ্টি করতে হবে। সেনাবাহিনীর উচ্চ মানের শৃংখলা এবং মেনাবলের প্রসংশা করে প্রধানমন্ত্রী বলেণ, আহ্বান পাওয়া মাত্র ত্রাণ কার্যক্রম পরিচালনা দেশাভ্যন্তরে খাদ্যশস্য স্থানান্তর এবং চোরাচালান দমনের উদ্দেশ্যে সীমান্ত বেষ্টনীতে অভিযান চালনায় তারা বেসামরিক প্রশাসনকে সাফল্যের সহিত সাহায্য করেছেন। চোরাচালান দমনে সেনাবাহিনীর অবদান। তাৎপর্যপূর্ণ।
প্রধানমন্ত্রী বলেন, স্বীয় নেতৃত্বের মাধ্যমে জাতিকেত ঔপনিবেশিক দাসত্ব মােচন ও স্বাধীনতা অর্জনের জন্য প্রস্তুত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম বিপ্লব পরিচালনা, করেন। এক্ষণে বহুন যুগের সঞ্চিত দুর্দশা সমস্যারাজী ও গঞ্জনা দূর করে একটি সুখী সমাজতান্ত্রিক সমাজ ব্যবস্থা গড়ে তােলার উদ্দেশ্যে দ্বিতীয় বিপ্লব শুরু করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেন যে, দ্বিতীয় বিপ্লবের অন্যতম লক্ষ্য বর্ধিত উৎপাদনের প্রচেষ্টায় তারা অগ্রসেনার ভূমিকা অবর্তীত। পূর্বাহ্নে প্রধানমন্ত্রী সপ্তম ইস্ট বেঙ্গল রেজিমেন্ট, ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ও সপ্তম গােলন্দাজ ফিল্ড রেজিমেন্ট কর্তৃক পরিচালিত তিনটি শস্য ক্ষেত্রে পরিদর্শন করেন। ধানের জমি পরিদর্শনকালে প্রধানমন্ত্রী ধানকাটা অনুষ্ঠানেও অংশগ্রহণ করেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১৩ আগস্ট ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!