You dont have javascript enabled! Please enable it!

গ্রামের সঙ্গে প্রশাসনের সংযােগ সাধনই ৬১টি জেলা গঠনের উদ্দেশ্য: মনসুর

প্রধানমন্ত্রী জনাব এম মনসুর আলী বলেছেন ১৯টি জেলা থেকে ৬১টি জেলা করা হয়েছে। আধুনিক প্রশাসন ব্যবস্থার সঙ্গে দেশের ৬৫ হাজার গ্রামের সংযােগ স্থাপনের জন্যেই। গতরাতে স্থানীয় একটি হােটেলে আয়ােজিত ঢাকা রােটারী ক্লাবের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ভাষণদানকালে প্রধানমন্ত্রী একথা ঘােষণা করেন। তিনি বলেন আমাদের গ্রামগুলি বহুযুগ ধরে অবহেলিত হয়েছে, উৎপেক্ষিত হয়েছে। কিন্তু বর্তমানে সেই অবহেলা সেই উপেক্ষার কাল শেষ হয়েছে। এখন দেশের ৬১টি জেলার উন্নয়নের কাজ হবে। উন্নয়ন তৎপরতা কেবল ৬১টি জেলা সদর দফতরেই সীমিত থাকবে না উন্নয়ন তৎপরতা জেলাসমূহের গ্রামগুলিতেও সম্প্রসারিত হবে।
প্রধানমন্ত্রী বলেন, দেশের জন্যে বঙ্গবন্ধু গভীর অনুভূতি দূরদর্শিতা ও বিচক্ষণতাই সম্ভাবনার এক নবদিগন্ত উন্মুক্ত করেছে। বাসসর এ খবরে উল্লেখ করা হয় যে প্রধানমন্ত্রী জনাব এম মনসুর আলী বলেন প্রশাসন ব্যবস্থার পরিবর্তনের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধুর বৈপ্লবিক চিন্তাধারা বাস্তবে রূপান্তরিত হয়েছে।
জনাব মনসুর আলী মানবতার সেবায় রােটারী ক্লাবের ভূমিকার উল্লেখ করেন। তিনি উল্লেখ করেন ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের সময় এবং তার আগে ঘূর্ণিঝড় বিপর্যয়ের সময় রােটারী ক্লাবের ভূমিকার উল্লেখ করেন।

সূত্র: দৈনিক বাংলা, ৩০ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!