You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশের সমস্ত রণাঙ্গনেই গেরিলাবাহিনীর তৎপরতা বৃদ্ধি
প্রায় ২৫০ জন শত্রু সৈন্য নিহত ৫ জন গ্রেপ্তার : প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার

মুজিবনগর, ৭ জুন (ইউএনআই) বাঙলাদেশের সমস্ত রণাঙ্গনেই মুক্তি ফৌজের গেরিলা বাহিনীর তৎপরতা অব্যাহত আছে। গেরিলা বাহিনীর অতর্কিত আক্রমণে গত কয়েক দিনে কমপক্ষে ২৫০ জন শত্রু সৈন্য খতম হয়েছে।
বাঙলা বেতার কেন্দ্র আজ ঐ মর্মে সংবাদ পরিবেশন করে বলেছে যে গতকাল পশ্চিম দিনাজপুরে পাকফৌজের সঙ্গে গেরিলা বাহিনীর দু’দুবার লড়াই হয় এবং ৪৫ জন শত্রু সৈন্য খতম হয়। বরজোনা রণাঙ্গনে অপর একটি লড়াইয়ে গেরিলাবাহিনীর হাতে ৬০ জন শত্রু সৈন্য নিশ্চিহ্ন হয়েছে এবং ৪ জন ধরা পড়েছে। ইছাখালিতে মুক্তি যােদ্ধারা পাঁচ ঘন্টাব্যাপী শত্রু সৈন্যের ওপর কামান ও মর্টারের আক্রমন চালিয়েছে।
উত্তরাঞ্চলেও গেরিলা বাহিনীর অতর্কিত আক্রমণে গত কয়েকদিনে কমপক্ষে ৪০ জন শত্রু সৈন্য নিহত হয়েছে।
লালমনির হাটের ৫ মাইল উত্তরে ডালগামে গেরিলা বাহিনীর ক্ষিপ্র আক্রমণে কমপক্ষে ৪৭ জন শত্রু সৈন্য ঘায়েল হয়েছে। শত্রু সৈন্যের লুট করা জিনিসপত্র গেরিলা মুক্তিযােদ্ধারা গ্রামবাসীদের মধ্যে পুনরায় বিলি বন্টন করেছে।
দর্শনাতেও লড়াই চলছে। গেরিলাবাহিনীর তৎপরতায় ও আতর্কিত আক্রমণে এখানে ১ ডজন শত্রু সৈন্য নিহত হয়েছে। বােশাকালিতে ৫ ঘন্টা ব্যাপী লড়াই এর পর পাক-বাহিনীকে পিছু হটতে হয়। পাকবাহিনী পিছু হঠার সময় প্রচুর অস্ত্র-শস্ত্র ও গােলাবারুদ ফেলে রেখে যেতে বাধ্য হয়।
তেলিয়াপাড়াতে রাস্তার ওপর মাইনস-এর বিস্ফোরণ ঘটিয়ে গেরিলা বাহিনী শত্রুপক্ষের অনেকগুলি গাড়ি বিকল করে দিয়েছে। এছাড়াও ঐ বিস্ফোরণে প্রায় ২৪ জন শত্রু সৈন্য নিহত হয়েছে।

সূত্র: কালান্তর, ৮.৬.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!