You dont have javascript enabled! Please enable it!

দ্বিতীয় বিপ্লব সফল করতে গবর্নরদের সাথে সহযােগিতার আহ্বান

নবগঠিত ঝালকাঠি জেলার গবর্নর জনাব আমীর হােসেন এমপি বলেছেন যে, গবর্নর নিযুক্তি ও বৈপ্লবিক প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে জাতির জনক রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঔপনিবেশিক শাসন ব্যবস্থা ভেঙ্গে দিয়ে জনগণের শাসন ব্যবস্থা প্রবর্তন করেছেন। তিনি বলেন, যদি তার ঘােষিত বৈপ্লবিক কর্মসূচি বাস্তবায়ন করতে পারি তাহলে বাংলার ঘরে ঘরে স্বাধীনতার স্বাদ পৌছুবে। জনাব আমীর হােসেন গবর্নরদের উপর অর্পিত গুরুদায়িত্ব পালনে সকল স্তরের মানুষের সহযােগিতা কামনা করেন।
সাবেক বরিশাল ও পটুয়াখালী জেলার নবগঠিত জেলাসমূহের গবর্নরদের সম্মানে রােববার ঢাকায় আয়ােজিত এক সম্বর্ধনা সভায় জনাব আমীর হােসেন ভাষণ দিচ্ছিলেন। অনুষ্ঠানে পিরােজপুর জেলায় গবর্নর জনাব এনায়েত হােসেন খান এমপি এবং বরিশাল জেলার গবর্নর জনাব আমিনুল হক চৌধুরীও ভাষণ দেন। তারা জাতির জনকের প্রবর্তিত নতুন ব্যবস্থার জন্য তার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তারা বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব সফল করার কাজে গবর্নরদের সাথে সহযােগিতা করার আহ্বান জানান। বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র শ্রমিক লীগের সভাপতি জনাব এ এইচ আলমগীর আয়ােজিত এই সম্বর্ধনা সভায় সভাপতিত্ব করেন টাকাস্থ বরিশাল পটুয়াখালী সমিতির সভাপতি কাজী বাহাউদ্দিন আহমদ। অনুষ্ঠানে গবর্নরদের বিপুলভাবে মাল্যভূষিত করা হয়। তাদেরও সম্মানে প্রীতি ভােজেরও আয়ােজন করা হয়।

সূত্র: দৈনিক বাংলা, ২৮ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!