You dont have javascript enabled! Please enable it!

আদমজী চটকলে দুমাসের এক কোটি টাকা মুনাফা

মে ও জুন মাসে আদমজী চটকল প্রায় এক কোটি টাকা মুনাফা করেছে। আদমজী মিলের এই মুনাফা দৃষ্টে এটাই প্রতীয়মান হয় যে, টাকার মূল্য পুনঃনির্ধারণের পর দেশের প্রধান শিল্পটি অগ্রগতির পথে এগিয়ে চলেছে। আদমজী চটকল ব্যবস্থাপনা বাের্ডের চেয়ারম্যান জনাব মাযহারুল কুদ্স এক বিশেষ সাক্ষাৎকারে উক্ত তথ্য প্রকাশ করেবলেন, পাট শিল্পের বিভিন্ন সমস্যা কাটিয়ে ওঠতে তারা তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবেন এবং ক্রমান্বয়ে মুনাফা করাও সম্ভব হবে। তিনি বলেন, বিদেশী বিশেষজ্ঞ দলের পরামর্শে মিলের ব্যবস্থাপনা পুনবিন্যাস করা হয়েছে।
জনাব কুদুস আরও জানান যে, স্বাধীনতার পর গত বছরের ফেব্রুয়ারী-সেপ্টেম্বর সময়ে প্রথম কিছুটা মুনাফা অর্জন করে। তারপর আবার মিল লােকসান দিতে থাকে। কারণ তখন পাটজাত দ্রব্য স্থূপীকৃত হয়ে পরে থাকায় মিলের কয়েকটা সেকশন লে অফ করে দিতে হয়েছিলাে।
টাকার মূল্য পুনঃনির্ধারণের পর মে মাসে মিলের পাটজাত দ্রব্যের রফতানী বৃদ্ধি পেতে থাকে। সেই থেকে মিলের জমে থাকা সমস্ত পাটজাত দ্রব্য বিক্রি হয়ে যায়। মিলের একজন। কর্মকর্তার মতে, বিদেশের বাজারে কার্পেট ব্যাকিংসহ আমাদের পাটজাত দ্রব্যের চাহিদা বহুগুণে বৃদ্ধি পেয়েছে। তবে মিল এখনও উৎপাদনের ঈপ্সিত পর্যায়ে পৌছাতে পারেনি।

সূত্র: দৈনিক বাংলা, ২৬ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!