You dont have javascript enabled! Please enable it!

নয়া প্রশাসন ব্যবস্থায় উন্নয়নক্ষেত্রে নব উদ্যোগ সৃষ্টি হবে: মুশতাক

বাণিজ্য ও বৈদেশিক বাণিজ্যমন্ত্রী খােন্দকার মুশতাক আহমদ বলেন, নয়া প্রশাসনিক ব্যবস্থায় জনপ্রতিনিধি এবং সরকারী কর্মচারীদের সমভাবে দায়িত্ব পালনের মাধ্যমে উন্নয়নের ক্ষেত্রে নতুন উদ্যোক্তার সৃষ্টি হবে। তিনি বলেন, উন্নয়নের জন্যে জনগণের ব্যাপক অংশগ্রহণের উদ্দেশ্যেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রশাসনিক ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এনেছেন।
কুমিল্লা থেকে নির্বাচিত জাতীয় নির্বাহী কমিটি ও কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জেলা গবর্নরদের সম্বর্ধনায় স্থানীয় পৌরসভার আয়ােজিত এক সভায় প্রধান অতিথির ভাষণে বাণিজ্যমন্ত্রী খােন্দকার মােশতাক আহমদ একথা বলেন। কুমিল্লা টাউন হলে অনুষ্ঠিত এই সম্বর্ধনা সভায় বাণিজ্যমন্ত্রী ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও বেতার দফতরের প্রতিমন্ত্রী জনাব তাহের উদ্দীন ঠাকুর, কুমিল্লার গবর্নর সংসদ সদস্য অধ্যাপক খুরশীদ আলম, চাঁদপুরের গবর্নর। সংসদ সদস্য জনাব আবদুল আওয়াল, ব্রাহ্মণবাড়িয়ার গবর্নর সংসদ সদস্য জনাব আলী আজম, স্টেট ব্যাংকের গবর্নর জনাব নাজির আহমেদ, উপরাষ্ট্রপতির সচিব জনাব এ খালেক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব জনাব তাজুল হােসেন ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সচিব জনাব আল হুসেনী।
জনাব মুশতাক আহমদ দেশের স্মরণে সমাজকে দেশ গড়ার মহান দায়িত্ব গ্রহণের জন্যে আহ্বান জানান। তিনি বলেন, দেশের যে তরুণ সমাজ একদিন তাদের প্রিয় মাতৃভূমিকে মুক্ত করার জন্যে ঝাঁপিয়ে পড়েছিলাে তারা আজ দেশের কল্যাণ সমৃদ্ধির জন্য উৎপাদন বৃদ্ধির জন্যেও ঝাঁপিয়ে পড়তে পারে। বাণিজ্যমন্ত্রী জনাব মুশতাক আহমদ ইস্পাত কঠিন জাতীয় ঐক্য গড়ে তুলে নিষ্ঠা এবং আত্মনিয়ােগের মাধ্যমে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে জনগণের প্রতি আহ্বান জানান।

সূত্র: দৈনিক বাংলা, ২১ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!