You dont have javascript enabled! Please enable it!

ঢাকায় আজও বৃষ্টি হতে পারে

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ঢাকায় আজও বৃষ্টি হবার শতকরা ১শ ভাগ সম্ভাবনা রয়েছে। এদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। বৃষ্টি হতে পারে বিচ্ছিন্নভাবে, থেমে থেমে। আগামীকাল রােববারও ঢাকার অনুরূপ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।
গতকাল দেশের প্রায় সর্বত্রই বৃষ্টি হয়। আবহাওয়া অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এদিন সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে হাতিয়ায়। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সময়ে হাতিয়ায় বৃষ্টিপাতের পরিমাণ প্রায় ৭ ইঞ্চি। এই সময়ে মাইজদীকোটে ৫ ইঞ্চি ৬০ সেন্ট, ময়মনসিংহে ৫ ইঞ্চি ১৫ সেন্ট, চট্টগ্রামে ৪ ইঞ্চি ১৩ সেন্ট, বগুড়ায় ২ ইঞ্চি ৪৫ সেন্ট, বরিশাল ও নারায়নগঞ্জে ২ ইঞ্চি ৪০ সেন্ট করে। যশাের ২ ইঞ্চি ৪ সেন্ট, রাঙ্গামাটি ২ ইঞ্চি ২ সেন্ট, সাতক্ষীরায় ১ ইঞ্চি ৮৬ সেন্ট ও সিলেটে ১ ইঞ্চি ৭৭ সেন্ট বৃষ্টি হয়।
ঢাকার আবহাওয়া অফিস থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে এই সময়ে সারা দেশে ব্যাপকভাবে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। কোন কোন সময় বৃষ্টির পরিমাণ প্রবল থেকে প্রবলতর হবার সম্ভাবনা রয়েছে।

নদ-নদীর খবর
বন্যার পূর্বাভাস ও সতর্কীকরণ পরিদফতরের খবর: অবিরাম বৃষ্টিপাতের দরুণ দেশের প্রায় সবকটি নদীতেই পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এর মধ্যে শেওলায় কুশিয়ারা, হবিগঞ্জের খােয়াই, কুমিল্লার গােমতি, পরশুরামের মুহুরী ও দক্ষিণ সুন্দরপুরের হালদা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে বাহাদুরাবাদের ব্রহ্মপুত্র, সিরাজগঞ্জের যমুনা, কাউনিয়ার তিস্তা, গােপালগঞ্জের পদ্মা, সিলেটের সুরমা, চাঁদপুরের মেঘনা ও চিরিংগায়ের মাতামুহুরীতে পানি উত্তরােত্তর দ্রুত বৃদ্ধি পাচ্ছে। যদিও এসব নদীতে পানি বিপদ সীমার অল্প নিচু দিয়ে প্রবাহিত হচ্ছে।

সূত্র: দৈনিক বাংলা, ১৯ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!