You dont have javascript enabled! Please enable it!

জগন্নাথ কলেজ শিক্ষকদের আবেদন

শুক্রবার সন্ধ্যায় জগন্নাথ কলেজের ১৬১ জন শিক্ষক ও ১০৩জন কর্মচারী যৌথভাবে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের সেক্রেটারী জেনারেল জনাব এম মনসুর আলীর কাছে জাতীয় দলের সদস্যপদের জন্যে আবেদনপত্র পেশ করেন। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে দ্বিতীয় বিপ্লবের প্রতি শিক্ষকদের বিশেষ দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন। ছাত্ররা কন স্বাধীন দেশের যােগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে, সেজন্যে তাদের প্রশিক্ষিত করে তােলার জন্যে শিক্ষকদের প্রতি তিনি আবেদন জানান।
তিনি বলেন, অশিক্ষা, ক্ষুধা ও দারিদ্রের বিরুদ্ধে লড়ে প্রগতির লক্ষ্য অর্জনের জন্যে বঙ্গবন্ধু দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছেন। তিনি শিক্ষকদের দ্বিতীয় বিপ্লবের তাৎপর্য অনুধাবন করার আহ্বান জানিয়ে বলেন, দ্বিতীয় বিপ্লব সফল করতে শিক্ষকদের সর্বশক্তি নিয়ােগ করতে হবে। দ্বিতীয় বিপ্লবে শিক্ষকদের দায়িতৃগুলাে ছাত্রদের অনুপ্রাণিত করা এবং সামনে যে গুরুদায়িত্ব রয়েছে সেজন্যে ছাত্রদের গড়ে তােলা।
জগন্নাথ কলেজের অধ্যক্ষ জনাব বজলুর রহমান ও আবেদনপত্র পেশ করেন। বাকশাল সেক্রেটারী জনাব জিল্লুর রহমান, শেখ ফজলুল হক মণি, জনাব আবদুর রাজ্জাক পার্টি নির্বাহী কমিটির সদস্য গাজী গােলাম মােস্তফা ও জনাব মুহিউদ্দিন আহমেদ তখন উপস্থিত ছিলেন।

সূত্র: দৈনিক বাংলা, ১৯ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!