You dont have javascript enabled! Please enable it!

সমাজতন্ত্রের কর্মী তৈরি করুন: শিক্ষকদের প্রতি মনসুর

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের সেক্রেটারী জেনারেল জনাব এম মনসুর আলী শিক্ষক সমাজের প্রতি উপযুক্ত শিক্ষাদানের মাধ্যমে সমাজতন্ত্রের কর্মী তৈরির আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী কাল রােববার সন্ধ্যায় তাঁর বাসভবনে বাংলাদেশ শিক্ষক সমিতির সদস্যদের উদ্দেশ্য করে একথা বলেছেন। এনা ও বাসস এ খবর দিয়েছে।
বাংলাদেশ শিক্ষক সমিতির কর্মকর্তারা সমিতির সভাপতি জনাব মােহাম্মদ কামরুজ্জামানের নেতৃত্বে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেন। তারা বাকশালের সেক্রেটারী জেনারেল নিযুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। সমিতি তাদের সদস্যদের বাকশালে যােগদানের আবেদন পত্রটি প্রধানমন্ত্রীর কাছে অর্পণ করেন। অন্যতম বাকশাল সম্পাদক শেখ ফজলুল হক মণি এ সময়ে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শিক্ষকদের বলেন, আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব যথার্থভাবে পালনের যােগ্য উপযুক্ত নাগরিক গড়ে তুলুন। শিক্ষকরা প্রধানমন্ত্রীকে বলেন, শিক্ষকরা বঙ্গবন্ধুর নতুন বিপ্লবের সক্রিয় সংগঠন ও গণসংযােগ কর্মী হিসেবে কাজ করবে। তারা নিরক্ষরতা দূর করার জন্য কাজ করবেন। জনসাধারণকে জনসংখ্যা নিয়ন্ত্রণ ও উৎপাদন বৃদ্ধি সম্পর্কে সচেতন করে তুলবেন।
প্রতিনিধিদল বলেন, তারা দুর্নীতি ও কালােবাজারী বন্ধ ও প্রতিরােধে বঙ্গবন্ধুর আহ্বানে আন্তরিকভাবেই সাড়া দেবেন। প্রধানমন্ত্রী শিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন।

সূত্র: দৈনিক বাংলা, ১৪ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!