You dont have javascript enabled! Please enable it!

লাকি পাট ক্রয় অনুষ্ঠানে মােসলেম উদ্দীন
পাঠ ব্যবসায় থেকে দুর্নীতির মূলােচ্ছেদ করা হবে

নারায়ণগঞ্জ ১৩ই জুলাই (বাসস) পাট প্রতিমন্ত্রী জনাব মােসলেম উদ্দীন খান আজ এখানে হুশিয়ার করে দিয়ে বলেছেন, পাট ব্যবসা থেকে দুর্নীতির মূলােচ্ছেদ করতে এবং পাটচাষীদের নির্ধারিত নিম্নতম মূল্য দেবার বিষয়টি নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।
তিনি জানান, ইতােমধ্যেই তিন লাখ বেল পার্ট রফতানী চুক্তি সম্পাদন হয়েছে। গত বছর রফতানি হয়েছিল ৭ লাখ বেল। মন্ত্রী বলেন, গত বছরের তুলনায় পাট রফতানির পরিমাণও বৃদ্ধি পাবে।
জনাব মােসলেম উদ্দীন বলে শীতলক্ষ্যায় হাফিজ জুট মিলের পাট করে কেন্দ্রে লাকি পাট করে অনুষ্ঠানে বক্তৃতা দিচ্ছিলেন। মন্ত্রী বলেন, ভিজা পাটের ব্যবসা চিরকালের মত বন্ধ করতে হবে। তিনি উল্লেখ করেন, ইতিমধ্যেই পাট ক্রয় তত্ত্বাবধান জোরদার করা হয়েছে।
জনাব খান জাতির মর্যাদা ও রফতানি আয় বৃদ্ধির জন্য পাট ব্যবসার সাথে সংশ্লিষ্ট সকল মহলের প্রতি সৎ ও নিষ্ঠাবান হবার আহ্বান জানান। প্রতিমন্ত্রী আস্থার সাথে বলেন, অদূর ভবিষ্যতে আন্তর্জাতিক বাজারে উন্নত মানের পাট রফতানীয় ঐতিহ্য বাংলাদেশ ফিরে পাবে।
জনাব খান পাট ব্যবসার ক্ষতির কারণ ব্যাখ্যা করে বলেন, মিলের বহু ভাত অকেজো হয়ে রয়েছে। তিনি বলেন, সরকার এই সমস্যাটি গুরুত্বের সাথে বিবেচনা করেছেন। জনাব মােসলেম উদ্দিন খান এর আগে গােদনাইলে কাসেম জুট মিলে পাট করে অনুষ্ঠানেও যােগ দিয়েছিলেন।

সূত্র: দৈনিক বাংলা, ১৪ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!