You dont have javascript enabled! Please enable it!

জাতীয় দলের সদস্য ও সদস্যপদ প্রার্থীদের প্রতি সেক্রেটারী জেনারেল মনসুর:
কর্তব্যপরায়ণ সৎ ও বিপ্লবী কর্মী চাই

বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের সেক্রেটারী জেনারেল প্রধানমন্ত্রী জনাব এম মনসুর আলী দলের সদস্য এবং সদস্যপদের জন্য আবেদনকারী সকলের প্রতি নিজ নিজ পরিধিতে আরাে বেশী দৃঢ়তা নিষ্ঠা এবং কর্তব্যপরায়ণতার সঙ্গে নিজেদের কাজ নিখুঁতভাবে স্থাপন করে জাতির সামনে দৃষ্টান্ত স্থাপনের নির্দেশ দিয়েছেন।
তিনি গতকাল সন্ধ্যায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের চট্টগ্রাম জোনের কর্মকর্তা ও শ্রমিকদের নিয়ে গঠিত একশ সদস্যের প্রতিনিধিদলকে উদ্দেশ্য করে ভাষণ দিচ্ছিলেন। বাসস ও খবর দিয়েছে।
এই প্রতিনিধিদল সাড়ে চার হাজার কর্মচারীর বাকশালে যােগদানের যুক্ত আবেদনপত্র প্রধানমন্ত্রীর কাছে অর্পণ করেন। বাকশাল সম্পাদক শেখ ফজলুল হক মনি এবং কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম মতিয়া চৌধুরী এসময় সেখানে উপস্থিত ছিলেন। | মনসুর আলী বলেন: দলের কর্মীদের প্রতিযােগিতার মনােভাব নিয়ে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দ্বিতীয় বিপ্লবের যে কর্মসূচি ঘােষণা করেছেন তা বাস্তবায়নে সততা নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে অন্যান্যর এবং সাধারণভাবে জনসাধারণকে অনুপ্রাণিত করতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, জাতির সেকেলে প্রশাসন ব্যবস্থা পরিত্যাগ করতে হবে। দীর্ঘকালের ঔপনিবেশিক শােষণের অবসান ঘটিয়ে জনতার অর্থনৈতিক ও সামাজিক মুক্তি নিশ্চিত করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এক বৈপ্লবিক ও বৈজ্ঞানিক প্রশাসন ব্যবস্থা চালু করতে হবে।
দলের সেক্রেটারী জেনারেল বলেন: এই বিরাট বৈপ্লবিক দায়িত্ব সফল করতে হলে জাতীয় বিনির্মাণ ও উৎপাদনের সর্বক্ষেত্রে আমাদের দলের বিপ্লবী ও নিষ্ঠাবান কর্মী প্রয়ােজন। জাতীয় জীবনের সকল ক্ষেত্রে আমাদের জনগণের ঘনিষ্ঠ সহযােগিতার মাধ্যমে আমাদের বিপ্লবী প্রক্রিয়াকে দ্রুততর করতে হবে। এ প্রসঙ্গে তিনি জঙ্গী জাতীয় ঐক্য গড়ে তােলার এবং দলের কর্মসূচি বাস্তবায়নে সমস্ত শ্রমজীবী মানুষ, কৃষক ও অন্যান্য দেশপ্রেমিকদের সমবেত করার আহ্বান জানান। জাতির জীবনে বিদ্যুতের গুরুত্ব উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সামগ্রিক জাতীয় উন্নয়ন ও উৎপাদনের ক্ষেত্রে বিদ্যুৎ একটা প্রধান বৈষয়িক সম্পদ। আমাদের বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা বাড়তেই হবে। দেশের পল্লী অঞ্চলে উৎপাদনমুখী তৎপরতায় বিদ্যুৎ ব্যবহারের লক্ষ্যে পৌঁছানাের জন্য তিনি বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের কর্মীদের প্রতি কঠোর পরিশ্রম করার আহ্বান জানান।
জনসাধারণের অর্থনৈতিক মুক্তি সাধনের লক্ষ্যপূরণে দ্বিতীয় বিপ্লবের বিভিন্ন কর্মসূচির বাস্তবায়ন নিশ্চিত করতে হলে বিদ্যুতের উৎপাদন ও ব্যবহার বৃদ্ধি অপরিহার্য।
আগে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব সৈয়দ আহমদ চৌধুরী বাকশালে যােগদানের আবেদনপত্রটি সেক্রেটারী জেনারেলের হাতে অর্পণ করেন। প্রতিনিধি দলের সদস্যরা জনাব মনসুর আলীকে বিপুলভাবে মাল্যভূষিত করেন।
জাতীয় দলের সেক্রেটারী জেনারেল জনাব মনসুর আলী গতকাল সন্ধ্যায় বাংলাদেশ সেনাকল্যাণ সংস্থা ও এর প্রকল্পসমূহের চারশ বাইশ জন কর্মচারী ও শ্রমিক হােটেল পূর্বানী ইন্টারন্যাশনালের ৮৮৬ জন শ্রমিক ও কর্মচারী, বাংলাদেশ ব্যাংকের পাঁচশ ছত্রিশজন কর্মচারীর বাকশালে যােগদানের আবেদনপত্র গ্রহণ করেন। বাংলাদেশ কাগজ ও বাের্ড মিল করপােরেশনের কর্মচারী ইউনিয়নসমূহের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে মালাভূষিত করেন।
সেনাকল্যাণ সংস্থার সদস্যদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্ব আমাদের জাতীয় সম্পদ। লক্ষ লক্ষ দুঃখী মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জনে তার মহান নেতৃত্বকে আমাদের কাজে লাগাতে হবে এবং সেজন্য তার নেতৃত্বে জাতীয় দলের পতাকার তলে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি বলেন সৈনিকের শৃংখলা এবং অদম্য মনােবল নিয়ে দ্বিতীয় বিপ্লবের লক্ষ্য অর্জনে আমাদের কাজ করতে হবে। প্রধানমন্ত্রী বলেন, দীর্ঘদিনের ঔপনিবেশিক শােষণের দরুণই আমাদের সমাজের দারিদ্র ও পশ্চাপদতা। আমরা সবাই যদি দ্বিতীয় বিপ্লবের লক্ষ্য বাস্তবায়নে কাজ করি তাহলে আমাদের জনশক্তি ও সম্পদের ব্যবহার দ্বারা অল্প সময়ের মধ্যে আমরা সফল হতে পারব।
উল্লিখিত সংগঠনগুলাের নেতারা সেক্রেটারী জেনারেল, শেখ মনি ও বেগম মতিয়া চৌধুরীকে বিপুলভাবে মাল্যভূষিত করেন।

সূত্র: দৈনিক বাংলা, ১৩ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!