You dont have javascript enabled! Please enable it!

এক ট্রাক সাবান ছিনতাই
পুলিস ইন্সপেক্টরসহ ১৮ জন গ্রেফতার

এক ট্রাক রেশনের সাবান ছিনতাই করার অভিযােগে সূত্রাপুর পুলিশ গত শুক্রবার রাত্রে রিজার্ভ পুলিশ ফোর্সের ইনসপেক্টর জয়নাল আবেদীন, ট্রাফিক পুলিশ আব্দুল খালেক সহ মােট ১৮ ব্যক্তিকে গ্রেফতার করিয়াছে এবং লুষ্ঠিত সাবানের বিরাট অংশ উদ্ধার করিয়াছে।
ঘটনার বিবরণে প্রকাশ, ঢাকার রেশনিং এলাকার জন্য ৭২৫ কার্টুন কাপড় কাচা ‘হুইল’ সাবান লইয়া লিভার ব্রাদার্সের একটি ট্রাক (চট্টগ্রাম ক-৯৯৬৫) গত বৃহস্পতিবার রাত্রি এগারােটার দিকে টিকাটুলীর মােড়ে পৌছিলে একটি পুলিশের জীপ ট্রাকটির গতিরােধ করে।
প্রকাশ, জীপে ষ্টেনগান হাতে একজন হাবিলদারের পােশাক পরা ছিল এবং অপর ৫ জন সাধারণ পুলিশের পােশাক পরিহিত ছিল। ট্রাক ড্রাইভারের কাগজপত্র পরীক্ষা করিয়া দেখার নাম করিয়া ড্রাইভার ও তাহার সহকারীকে নীচে নামাইয়া আনা হয়। ইহার পর জোর করিয়া তাহাদের জীপে উঠাইয়া চোখ বাঁধিয়া ফেলা হয়।
প্রকাশ, রাত্রি সাড়ে ১২টার দিকে ট্রাকের ড্রাইভার ও তাহার সহকারীকে মীরপুরে ছাড়িয়া দেওয়া হয়।
এই ব্যাপারে সুত্রাপুর থানায় একটি এজাহার দেওয়া হইলে পুলিশ তদন্ত শুরু করে। প্রকাশ, শুক্রবার ভােররাত্রে গুলশান চেকপােষ্টের নিকট ছিনতাইকারীরা শূন্য ট্রাকটি ফেলিয় চলিয়া যায়।
খবরে প্রকাশ, গােপন সূত্রে সংবাদ পাইয়া সুত্রাপুর পুলিশ রমনা পুলিশের সহযােগিতায় গত শুক্রবার রাত্রে খিলগাঁওয়ে এক যৌথ অভিযান চালাইয়া রিজার্ভ পুলিশ ফোর্সের ইন্সপেক্টর জয়নাল আবেদীনের বাড়ি হইতে ৪৪৬ কাটুন এবং নিকটস্থ বাড়ি ও দোকানে তল্লাশী চালাইয়া আরও ১৪০ কার্টুন সাবান উদ্ধার করে। জয়নাল আবেদীনের পার্শ্ববর্তী বাড়ি হইতে বিক্রিত সাবানের মূল্য নগদ ৩,৩৬০ টাকাও উদ্ধার করে।
সাবান বােঝাই ট্রাক ছিনতাই করার অভিযােগে রিজার্ভ পুলিশ ফোর্সের ইন্সপেক্টর জয়নাল আবেদীন, সিরাজুল ইসলাম নামে জনৈক কন্ট্রাক্টর, আব্দুল খালেক নামে জনৈক ট্রাফিক পুলিশসহ মােট ১৮ জনকে গ্রেফতার করা হইয়াছে। ছিনতাই ঘটনার নায়ক রিজার্ভ পুলিশ ফোর্স ইন্সপেক্টরের পুত্র হীরু পলাতক রহিয়াছে।

সূত্র: দৈনিক বাংলা, ৮ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!