You dont have javascript enabled! Please enable it!

চাঁদেরহাট-এর সম্বর্ধনা সভায় শেখ শহীদ
শিশু সমাজের কল্যাণে মহাপরিকল্পনা প্রণয়ন করা হবে

জাতীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম বলেছেন জাতির জনক বঙ্গবন্ধুর নির্দেশে ৬৫ হাজার গ্রামে যে সমবায় গড়ে উঠবে সেগুলাের অন্যতম প্রধান দায়িত্ব হবে স্থানীয় এলাকার বাধ্যতামূলকভাবে জাতীয় শিশু-কিশাের প্রতিষ্ঠানের শাখা গড়ে তােলা।
শনিবার অবজারভার ভবনে, কেন্দ্রীয় চাঁদের হাট আয়ােজিত এক সম্বর্ধনা অনুষ্ঠানে শেখ শহীদ ভাষণ দিচ্ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদের হাটের অন্যতম উপদেষ্টা দৈনিক বাংলার সম্পাদক জনাব এহতেশাম হায়দার চৌধুরী। | শেখ শহীদ তাঁর ভাষণে বলেন, প্রস্তাবিত জাতীয় শিশু-কিশাের প্রতিষ্ঠানকে এদেশের শিশু সমাজের কল্যাণের জন্য এমন একটি মহা-পরিকল্পনা প্রণয়ন করতে হবে, যাতে দেশের প্রতিটি শিশু লেখাপড়ার সুযােগ পায়, আইন করে শিশুশ্রম বন্ধ করা যায় এবং গরীব ও অক্ষম অভিভাবকগণ যাতে তাদের ছেলেমেয়েদের সুষ্ঠুভাবে গড়ে তােলার জন্য ভর্তুকী পেতে পারেন।
সভাপতির ভাষণে দৈনিক বাংলার সম্পাদক জনাব এহতেশাম হায়দার চৌধুরী বলেন, জাতির জনক যে পথ নির্দেশ করেছেন, সে পথ সুন্দরের পথ, আদর্শবান হওয়ার পথ। আমাদের শিশু-কিশাের ও যুব সমাজ দৃঢ় আস্থা নিয়ে সে পথ ধরে চললে তারা আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠবেই। জনাব চৌধুরী আরাে বলেন, জাতির জনকের আদর্শ পাথেয় করে চাঁদের হাট যে প্রায় প্রাচুর্যের সৃষ্টি করেছে, আগামী দিন এই কর্মসূচির মাধ্যমে সােনার মানুষ গড়ে তােলা সম্ভব হবে। এর আগে চাঁদের হাটের পরিচালক যাদুভাই শেখ শহীদুল ইসলামকে আন্তরিক সম্বর্ধনা জানিয়ে ভাষণ দেন।

সূত্র: দৈনিক বাংলা, ৬ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!