You dont have javascript enabled! Please enable it!

অগ্রিম মঞ্জুরী বিল ও অর্থ বিলে রাষ্ট্রপতির স্বাক্ষরদান

সােমবার জাতীয় সংসদে অগ্রিম মঞ্জুরী (অতিরিক্ত) বিল ও এ্যাপ্রােপ্রিয়েশন (ভােট অন একাউন্ট) বিল পাস হয়েছে। এছাড়া আগামী অর্থ বছরের আংশিক সময়ের ব্যয়বরাদ্দ হিসেবে ৪৯৩ কোটি ৯৮ লাখ তিন হাজার টাকা অনুমােদন করা হয়েছে।
আজ থেকে যে নয়া অর্থ বছর শুরু হচ্ছে তার আংশিক সময়ের ব্যয় নির্বাহের জন্য এ্যাপ্রােপ্রিয়েশন (ভােট অন একাউন্ট) বিলে ৬০৫ কোটি ৬৪ লাখ ৩৬ হাজার টাকা কনসােসিট্রেড ফান্ড থেকে তােলার ব্যবস্থা করা হয়েছে। অগ্রিম মঞ্জুরী (অতিরিক্ত) বিল, ১৯৭৫-এ ১৯৭৪-৭৫ সালের অর্থবছরের কনসােলিটেড ফান্ড থেকে এক হাজার ৪৮২ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার টাকা ব্যয় ও মঞ্জুরীর জন্য ক্ষমতা চাওয়া হয়েছে। ১. আইন ও সংসদীয় বিষয়ক মন্ত্রী শ্রী মনােরঞ্জন ধর এ বিল দুটো সংসদে পেশ করেন। ভােট অন একাউন্টস ব্যয় অনুমােদনের প্রস্তাবও তিনি পেশ করেন। স্পীকার জনাব আবদুল মালেক উকিল অধিবেশনে সভাপতিত্ব করেন। আজ মঙ্গলবার বেলা ৪টা পর্যন্ত সংসদের অধিবেশন মূলতবী রাখা হয়েছে।
বাসসর অপর এক খবরে বলা হয়, রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সােমবারে ৩টি বিল অর্থ বিল ১৯৭৫, অগ্রিম মঞ্জুরী (অতিরিক্ত) বিল, ১৯৭৫ এবং এ্যাপ্রােপ্রিয়েশন (ভােট অন একাউন্টস) বিল ১৯৭৫-এ স্বাক্ষর দান করেছেন। গত শনিবার জাতীয় সংসদে অর্থবিল এবং সােমবার অন্য দুটো বিল পাস হয়।

সূত্র: দৈনিক বাংলা, ১ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!