You dont have javascript enabled! Please enable it!

দ্বিতীয় বিপ্লবের আদর্শ কর্মীরূপে নিজেদের গড়ে তুলুন: মনসুর

জাতীয় দল বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের সেক্রেটারী জেনারেল প্রধানমন্ত্রী জনাব এম মনসুর আলী শত বছরের পুঞ্জীভূত সমস্যা, বঞ্চনা ও দুঃখ-দুর্দশার অবসান ঘটিয়ে একটি নয়া সমাজ প্রতিষ্ঠার জন্যে দলীয় স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের প্রতি দ্বিতীয় বিপ্লবের সৎ, সুশৃঙ্খল ও আদর্শে উদ্বুদ্ধ কর্মী হিসেবে নিজেদের গড়ে তােলার আহ্বান জানিয়েছেন।
বাসসর খবরে প্রকাশ, জনাব এম মনসুর আলী মঙ্গলবার সন্ধ্যায় বাকশাল কার্যালয়ে দলীয় স্বেচ্ছাসেবক বাহিনীর বিভিন্ন জেলা ইউনিটের প্রধান ও ডেপুটি প্রধানদের উদ্দেশ্যে ভাষণ দিচ্ছিলেন। বাকশালের সেক্রেটারী জনাব আবদুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বাকশালের সেক্রটারী শেষ ফজলুল হক মণি, বাকশাল নির্বাহী কমিটির সদস্য জনাব মহিউদ্দিন আহমদ ও স্বেচ্ছাসেবক বাহিনীর জনাব মাহফুজুল বারী ভাষণ দেন।
জনাব মনসুর আলী বলেন যে, স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের তাদের ঐতিহ্য মােতাবেক দ্বিতীয় বিপ্লবের আদর্শ ও উপযােগী বাহিনী হিসেবে কাজ করা উচিত। বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি নয়া সমাজ গড়াই এই বিপ্লবের লক্ষ্য। তিনি বলেন যে এই সমাজে প্রতিটি লােকের মৌলিক চাহিদা পূরণের নিশ্চয়তা ও একটি প্লাটফরম থেকে জাতীয় জীবনের প্রতিটি ক্ষেত্রে অংশগ্রহণের সুযােগ থাকবে।
তিনি স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের প্রতি বিপ্লবের বাণী নিয়ে গ্রামে গ্রামে ছড়িয়ে পড়ার আহ্বান জানান। শ্রমমন্ত্রী বলেন যে দ্বিতীয় বিপ্লব শুরুর প্রক্রিয়ায় স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের নিজেদের নির্ভরযােগ্য কর্মী বাহিনী হিসেবে গড়ে তােলা উচিত।
শেখ মণি : বাসসর অপর এক খবরে প্রকাশ, বাকশালের সেক্রেটারী শেষ ফজলুল হক মণি উন্নয়নশীল দেশের সার্বভৌমত্ব ও উন্নয়নের ধারা ব্যাহত করার বিশ্বব্যাপী চক্রান্ত ব্যর্থ করার জন্য বঙ্গবন্ধু যে অতুলনীয় রাজনৈতিক দর্শন দিয়েছেন তা নিষ্ঠার সাথে অনুসরণের প্রয়ােজনীয়তার উপর বিশেষ গুরুত্বারােপ করেছেন।
শেখ মণি বলেন যে জনগণের মধ্যে অনৈক্য সৃষ্টি ও অভ্যুত্থান ঘটিয়ে কষ্টার্জিত স্বাধীনতা নস্যাৎ ও উপমহাদেশের স্থিতিশীলতা ব্যাহত করার যে চক্রান্ত, বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন দ্বারা উদ্বুদ্ধ হয়ে জনগণই অবশ্যই তা ব্যর্থ করে দেবে। কারণ বঙ্গবন্ধুর দর্শন স্বাধীনতার দুশমনদের বিরুদ্ধে সদ্য সর্ত থাকার শিক্ষা দেয়।
রাজ্জাক: বাকশালের সেক্রেটারী জনাব আবদুর রাজ্জাক দলীয় স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের প্রতি কষ্টার্জিত স্বাধীনতা নস্যাতের চেষ্টায় লিপ্ত প্রতিক্রিয়াশীল গােষ্ঠীর বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানান। তিনি জনগণের কল্যাণের জন্যে বঙ্গবন্ধুর নেতৃত্বে তাদের সংগ্রামের ঐতিহ্য বজায় রাখার আহ্বান জানান।

সূত্র: দৈনিক বাংলা, ২ জুলাই ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!