You dont have javascript enabled! Please enable it!

বাজেটের প্রতি অভিনন্দন

আগামী আর্থিক বৎসরের বাজেট প্রস্তাবের প্রতি অভিনন্দন জানাইয়া গত বৃহস্পতিবার বাংলাদেশ ওয়ার ড্রইং এসােসিয়েশন এবং বাংলাদেশ খুচরা ব্যবসায়ী সমিতির পক্ষ হইতে পৃথক পৃথকভাবে বিবৃতি প্রদান করা হইয়াছে।
বিবৃতিতে বলা হয় যে, এই বাজেট দেশের অর্থনীতিকে শুধু গড়িয়া তােলারই পদক্ষেপ নহে। ইহা একটি বৈপ্লবিক প্রতিশ্রুতি।
কক্সবাজার বর্ণিত সমিতি কক্সবাজার শিল্প ও বণিক সমিতির সভাপতি এক তারবার্তায় জাতীয় সংসদে করমুক্ত উন্নয়নমুখী বাজেট পেশ করার জন্য অর্থমন্ত্রী জনাব এ. আর মল্লিককে অভিনন্দন জানাইয়াছেন। তারবার্তায় দিবে।
বাংলাদেশ খুচরা ব্যবসায়ী সমিতির কার্যনির্বাহী কমিটি এক সভায় অর্থমন্ত্রী কর্তৃক সংসদে পেশকৃত বাজেটকে গণমুখী, বাস্তবধর্মীয় বলিয়া অভিহিত করেন।
ঢাকা-কাবুল বিমান চলাচল চুক্তি গত বুধবার কাবুলে স্বাক্ষরিত অন্তর্বর্তীকালীন এক চুক্তি অনুযায়ী ঢাকা ও কাবুলের মধ্যে বাংলাদেশ বিমান ও আফগান এরিয়ানা এয়ার লাইনস-এর বিমান চলাচল করিবে।
ডাক ও তার প্রতিমন্ত্রী জনাব কে. এম ওবায়দুর রহমান ৬ সদস্য বিশিষ্ট সরকারী প্রতিনিধি দলের নেতা হিসাবে এক সপ্তাহব্যাপী আফগানিস্তান সফরশেষে গতকাল (শুক্রবার) ঢাকা ফিরিয়া সাংবাদিকদের সহিত আলাপ আলােচনাকালে এই তথ্য প্রকাশ করেন।তিনি বলেন যে, তাঁহার সফরকালে মােট দুইটি চুক্তি স্বাক্ষরিত হয়। একটি চুক্তি কারিগরি সহযােগিতা সংক্রান্ত ও অপরটি দুই দেশের রাজধানীর মধ্যে বিমান চলাচল সংক্রান্ত। নিজ নিজ দেশের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন যথাক্রমে বাংলাদেশের ডাক ও তার যােগ্যযােগ প্রতিমন্ত্রী ও আফগানিস্তানের পরিকল্পনা মন্ত্রী।
জনাব ওবায়দুর রহমান বলেন যে, বাংলাদেশ ও আফগান এয়ার লাইন্স এর মধ্যে বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরের পরই কেবল বিমান চলাচল শুরু হইবে। এ ব্যাপারে আফগানিস্তান হইতে শীঘ্রই একটি বেসামরিক বিমান চলাচল দল ঢাকা সফরে আসিবেন।
জনাব ওবায়দুর রহমান বলেন যে, এ-বৎসরের প্রথম দিকে আফগান প্রেসিডেন্ট সরদার মােহাম্মদ দাউসের বাংলাদেশ সফরের সময় রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহিত শীর্ষ বৈঠকের পর হইতে দুই বন্ধুদেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নের সুনির্দিষ্ট পদক্ষেপ গৃহীত হয়।
তিনি জানান, কাবুল সফরের সময় তিনি আফগান প্রেসিডেন্ট মােহাম্মদ দাউসের সহিত সাক্ষাৎ করেন। সরদার দাউস বঙ্গবন্ধুর জন্য শুভেচ্ছা কামনা করেন এবং বাংলাদেশ ও উহার জনগণের কল্যাণ কামনা করেন। * প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের রাষ্ট্রপতির জন্য আফগান জনগণের মনে গভীর শ্রদ্ধা বিরাজমান। বঙ্গবন্ধু কবে কাবুল সফর করিবেন তাঁহারা উহার প্রতীক্ষা করিতেছেন।
জনাব ওবায়দুর রহমান কাবুল হইতে ঢাকা ফেরার পথে নয়াদিল্লী সফর করেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ২৮ জুন ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!