You dont have javascript enabled! Please enable it!

জাতীয় দলের গঠনতন্ত্র শােষিতের গণতন্ত্র প্রতিষ্ঠার বলিষ্ঠ পদক্ষেপ

জাতীয় দল বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের প্রতি বিভিন্ন মহলের অভিনন্দন জ্ঞাপন অব্যাহত রহিয়াছে।
বাসস জানায়, বাংলাদেশ পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের সভাপতি জনাব মহিউদ্দিন। আহমদ এম. পি ও সাধারণ সম্পাদক জনাব রাশেদ মােশাররফ গতকাল (বুধবার)) এক যুক্ত বিবৃতিতে বঙ্গবন্ধু কর্তৃক জাতীয় দলের গঠনতন্ত্র প্রকাশ ও কমিটি গঠন করায় অভিনন্দন জানাইয়াছেন। নেতৃদ্বয় বিবৃতিতে বলেন, শােষিতের গণতন্ত্র প্রতিষ্ঠায় ও দ্বিতীয় বিপ্লবের মাধ্যমে। সমাজতন্ত্র কায়েমের পথে নিঃসন্দেহে ইহা একটি বলিষ্ঠ পদক্ষেপ।
নারায়ণগঞ্জ জেলা এডভােকেট বার সমিতির সভাপতি এডভােকেট আবদুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক এডভােকেট আমিনুল হক গতকাল (বুধবার) এক যুক্ত বিবৃতিতে অভিনন্দন জ্ঞাপন করিয়াছেন।
বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি জনাব জাহাঙ্গীর কবির ও সাধারণ সম্পাদক মীর মােজাম্মেল হােসেন এবং বাংলাদেশ সংবাদপত্র প্রেস শ্রমিক ফেডারেশনের সভাপতি জনাব আবদুর কবির ও সাধারণ সম্পাদক জনাব ফজলে ইমাম গতকাল একযুক্ত বিবৃতিতে অভিনন্দন জ্ঞাপন করিয়াছেন।
বিবৃতিতে বলা হয় যে, জাতীয় দল শশাষিত, নির্যাতিত মানুষের আকাঙ্ক্ষার প্রতীক। বিবৃতিতে উল্লেখ করা হয় যে, দ্বিতীয় বিপ্লবের লক্ষ্য অর্জনে উভয় ফেডারেশন যে কোন ত্যাগ স্বীকার প্রস্তুত রহিয়াছে।
ভাওয়ালগড় জেলা ছাত্রগীগ ও বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের এক যৌথ সভায় জাতীয় দলের প্রতি অভিনন্দন জানাইয়া বলা হয় যে, বঙ্গবন্ধুর এই পদক্ষেপ দ্বিতীয় বিপ্লবের মাধ্যমে সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তি আনিবে। | ইহাছাড়া বাংলাদেশ পেপার বাের্ড শ্রমিক ফেডারেশন, জনতা ব্যাঙ্ক কর্মচারী ইউনিয়ন অভিনন্দন জ্ঞাপন করিয়াছে।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১২ জুন ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!