You dont have javascript enabled! Please enable it!

প্রধানমন্ত্রীর বাণী

সেমিনারের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করিয়া প্রধানমন্ত্রী জনাব এম. মনসুর আলী এক বাণী প্রেরণ করেন। উক্ত বাণীতে তিনি বলেন, মানবাধিকার আদায়ের লক্ষ্যে বাংলাদেশের জনগণ বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হইয়া নিরলস সংগ্রাম চালাইয়া যাইতেছেন। নারীমুক্তি আন্দোলনে বাংলাদেশের নারীসমাজের ভূয়সী প্রশংসা করিয়া আশা প্রকাশ করেন যে, আন্তর্জাতিক নারীবর্ষে দেশের নারীপুরুষ নির্বিশেষে সকলেই জাতীয় উন্নয়ন সাধনে বিশ্বস্তভাবে আগাইয়া আসিবেন।
সভানেত্রীর ভাষণে ড. নীলিমা ইব্রাহীম বলেন, নারী মুক্তি অর্জনে পুরুষদের সক্রিয় সহযােগিতা অপরিহার্য। কেবল নারীদের উদ্যোগই এজন্য যথেষ্ট নহে।
তিনি নারীদের জন্য পৃথক মন্ত্রণালয় গঠনের আহ্বান জানাইয়া বলেন, এমন একটি মন্ত্রণালয় থাকা প্রয়ােজন যাহা নারী পুরুষের অধিকারের প্রতি লক্ষ্য রাখিয়া নারীমুক্তি আন্দোলনের পথধারা নির্দেশ করিবে।
নিঃস্বার্থ যুবকর্মীদের জনকল্যাণে নিয়ােজিত করার জন্য প্রেসিডেন্ট ও বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের চেয়ারম্যান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সৎ, নিঃস্বার্থ ও ত্যাগী যুবকর্মীদের ঐক্যবদ্ধ করিয়া তাহাদিগকে দেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে আত্মনিয়ােগ করার জন্য যুবলীগ কমিটিকে নির্দেশ দিয়াছেন।
নবগঠিত যুবলীগ কমিটির সদস্যবৃন্দ গতকাল (শুক্রবার) গণভবনে বঙ্গবন্ধুর সহিত সাক্ষাৎ করিয়া তাহার আশীর্বাদ ও নির্দেশ কামনা করিলে বঙ্গবন্ধু উপরােক্ত নির্দেশ দেন।
বঙ্গবন্ধু দ্বিতীয় বিপ্লবকে সফল করার জন্য যুব সমাজকে বিরামহীন সংগ্রামে শরিক হওয়ার আহ্বান জানান। একাজে বঙ্গবন্ধু যুবসমাজের প্রতি তাহার শুভেচ্ছা জ্ঞাপন করেন।
সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী ও কৃষক শ্রমিক আওয়ামী লীগের সেক্রেটারী জেনারেল জনাব এম. মনসুর আলী, সেক্রেটারী জনাব জিল্লুর রহমান, কার্যনির্বাহী কমিটির সদস্য গাজী গােলাম মােস্তফা ও হুইপ জনাব মুহুম্মদ হানিফও উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী যুবসমাজের কর্তব্য সম্পর্কে আলােকপাত করেন। পূর্বাহ্নে যুবলীগের পক্ষে প্রেসিডেন্টকে মাল্যভুষিত করেন জনাব তােফায়েল আহমদ।
যুবলীগ কমিটি গতকাল সকালে কেন্দ্রীয় শহীদ মিনার, সাভারস্থ জাতীয় স্মৃতিসােধ ও মীরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পঘ্য অর্পণ করেন ও শহীদানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১৪ জুন ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!