You dont have javascript enabled! Please enable it!

দুনীর্তিবাজদের বিরুদ্ধে খাদ্যমন্ত্রীর হুঁশিয়ারি

খাদ্যমন্ত্রী জনাব আবদুল মােমেন আজ এখানে খাদ্য মজুতদার ও চোরাকারবারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করিয়া বলেন যে, তাহারা যদি গণবিরােধী কার্যকল্যাণ বদ্ধ না করে তবে তাহাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হইবে।
সরকার দেশের মাটি হইতে, চিরতরে দুর্নীতিবাজদের নির্মূল করিতে বদ্ধপরিকর বলিয়া তিনি উল্লেখ করেন। মন্ত্রী এখানে এক জনসভায় বক্তৃতা করিতেছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়া কৃষক বাদ্য শস্য উৎপাদন বৃদ্ধিতে সভায় খাদ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তির জন্যই বঙ্গবন্ধু দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়াছেন।
জনসাধারণ যেসব সমস্যার সম্মুখীন হইয়াছেন সরকারের পক্ষে সবগুলির সমাধান করা সম্ভব নয়। স্থানীয় সমস্যা সমাধানের জন্য জনসাধারণকে আগাইয়া আসিবার জন্য তিনি আহ্বান জানানন।
মন্ত্রী বক্তৃতা প্রসঙ্গে আরও বলেন যে, লক্ষ্য সামনে করিয়া কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচী চালু করা হইয়াছিল উহা সফল হইয়াছে এবং আগামী বৎসর কৃষিভিত্তিক কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচী চালু করা হইবে। এবং উহা বাস্তবায়িত হইলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হইবে বলিয়া খাদ্যমন্ত্রী দৃঢ় আশাও বাক্ত করেন। তিনি জনগণকে সততা ও নিষ্ঠার সহিত কাজ করিয়া বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব সফল করিয়া তােলার জন্য আহ্বান জানান।
সভাশেষে খাদ্যমন্ত্রী কেন্দুয়া মহাবিদ্যালয়ের নূতন বিল্ডিং উদ্বোধন, বালিকা বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং “কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচী প্রকল্প পরিদর্শন করেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১৪ জুন ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!