You dont have javascript enabled! Please enable it!

সংবাদপত্রের জন্য শীঘ্রই নয়া ব্যবস্থা প্রবর্তন করা হইবে ॥ বঙ্গবন্ধু

প্রেসিডেন্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গতকাল (বুধবার) দেশে সুস্থ সাংবাদিকতা বিকাশের অনুকূল পরিবেশ গড়িয়া তােলার জন্য সাংবাদিক সমাজের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন যে, সরকার শীঘ্রই সংবাদপত্র সংক্রান্ত নীতি ঘােষণা করিবেন এবং সংবাদপত্র সম্পর্কে নূতন ব্যবস্থা গড়িয়া তুলিবেন। বঙ্গবন্ধু নিশ্চয়তা দেন যে, কোনাে প্রকৃত সাংবাদিকই কর্মচ্যুত হইবেন না। সরকার এইক্ষেত্রে পরিকল্পিতভাবে অগ্রসর হইবেন বলিয়া তিনি জানান।
বঙ্গবন্ধু বলেন যে, শীঘ্রই জাতীয় রাজনৈতিক দলের কাঠামাে ঘােষণা করা হইবে। ঐক্যবদ্ধভাবে কাজ করিলে জনগণ জাতীয় লক্ষ্য হাসিলে সমর্থ হইবে বলিয়া তিনি আস্থা প্রকাশ করেন।
তিনি বলেন: জাতি হিসাবে বাঙালির গৌরবদীপ্ত ঐতিহ্য, সংস্কৃতি ও ইতিহাস রহিয়াছে। এক্ষণে সুখী ও সমৃদ্ধশালী ভবিষ্যৎ নির্মাণে আমাদের একযােগে কাজ করিয়া যাইতে হইবে।
বাসস ও এনা পরিবেশিত খবরে বলা হয়: প্রেসিডেন্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গতকাল (বুধবার) অপরাহ্নে গণভবনে সাংবাদিকদের সহিত আললাচনাকালে উক্ত অভিমত ব্যক্ত করেন। বাকশালে যােগদানের জন্য ৩০২ জন সাংবাদিকের আবেদনের দ্বিতীয় তালিকা বঙ্গবন্ধুর নিকট পেশ করার জন্য গতকাল বহুসংখ্যক সাংবাদিক গণভবনে তাহার সহিত মিলিত হন। ২২৪ জন সাংবাদিকের প্রথম তালিকা ইতােপূর্বেই বঙ্গবন্ধুর নিকট দেওয়া হইয়াছে।
বঙ্গবন্ধু দ্বিতীয় বিপ্লব সফল করার উদ্দেশ্যে কাজ করিয়া যাওয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
তিনি এই আস্থা প্রকাশ করেন যে, সকলে একযােগে কাজ করিয়া গেলে দ্বিতীয় বিপ্লব অবশ্যই সফল হইবে। তিনি কলমের মাধ্যমে সামাজিক সচেতনতা সৃষ্টির জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
বঙ্গবন্ধুর সহিত সাংবাদিকদের সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী জনাব মনসুর আলী, তথ্যমন্ত্রী জনাব কোরবান আলী, প্রেসিডেন্টের বিশেষ সহকারী জনাব তােফায়েল আহমদ, প্রতিমন্ত্রী জনাব তাহের উদ্দিন ঠাকুর, আওয়ামী যুবলীগ প্রধান শেখ ফজলুল হক মণি, সংসদ সদস্য জনাব আবদুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন। সাংবাদিকরা তাহাদের আবেদন পত্রে বলেন যে, একমাত্র দ্বিতীয় বিপ্লব বাস্তবায়নের মাধ্যমেই দেশের অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সমৃদ্ধি সম্ভব।
সাংবাদিকরা বলেন, আজ সবচাইতে বড় প্রয়ােজন হইল সামগ্রিক ঐক্য এবং যৌথ প্রচেষ্টা।
সাংবাদিকরা বলেন, উক্ত দৃঢ় বিশ্বাসের বশবর্তী হইয়া তাঁহারা জাতীয় দল বাকশালে যােগদানের অনুমতি কামনা করিতেছেন।
আগামী ১৫ই জুন অর্থমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন করিবেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ৫ জুন ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!