You dont have javascript enabled! Please enable it!

সৈয়দ আহমদের
বিবৃতি ৭ই জুন পালনের আহ্বান

বাঙালির স্বাধিকার সংগ্রামে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার দিন ঐতিহাসিক ৭ই জুন। বঙ্গবন্ধু শেখ। মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৬৬ সালে ৬ দফা দাবী ভিত্তিক গণ-আন্দোলনের সূচনার দিন। এবারও ৭ই জুন আসছে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে বর্তমানে পরিচালিত দ্বিতীয় বিপ্লবের প্রেক্ষিতে। তাই এবারের ৭ই জুনকে ঐতিহাসিক মর্যাদায় পালনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জনাব সৈয়দ আহমদ।
_ এ উপলক্ষে গতকাল বুধবার সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে তিনি বলেন, বাঙালির স্বাধিকার সংগ্রামে জাতীয় ঐক্য এবং আত্মত্যাগের এক মহান দিন ৭ই জুন সমাগত। এদিন পাকিস্তানী শােষকগােষ্ঠির কবল থেকে মুক্তি শপথে বলীয়ান হয়ে বাংলার মানুষ প্রত্যক্ষভাবে স্বাধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ রায় প্রদান করেন বঙ্গবন্ধুর ঘােষিত ঐতিহাসিক ৬ দফা কর্মসূচীর স্বপক্ষে হরতাল পালনের মাধ্যমে। বীর শ্রমিক মনুমিয়া সহ অনেকেই সেদিন জীবনের বিনিময়ে মজবুত করে গেছেন সেই স্বাধিকার সংগ্রামের ভিত এবং দ্রুততর করে তুলেছিলেন।
বাঙালির প্রত্যক্ষ স্বাধীনতা সংগ্রামের রক্তাক্ত গতিকে। যার ফলশ্রুতি হিসেবে বাংলা ও বাঙালি স্বাধীনতা লাভ করেছে।
যুবলীগ নেতা বলেন, এবারের ৭ই জুন বাংলার মানুষের কাছে সেদিনের জাতীয় ঐক্যের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে তার ঘােষিত দ্বিতীয় বিপ্লবকে সফল করে তােলার জন্য নতুন শপথ গ্রহণের আর্তি নিয়ে আসছে। তাই বাংলার প্রতিটি জনপদে এ মহান দিনটিকে যথাযােগ্য মর্যাদার সাথে পালনের মাধ্যমে নতুন শপথ গ্রহণের আহ্বান জানাই।
জনাব সৈয়দ আহমদ যুবলীগের সকল শাখাকে স্থানীয়ভাবে কর্মসূচী নিয়ে এ দিনটিকে যথার্থ মর্যাদার সাথে পালনেরও নির্দেশ দেন।

সূত্র: বাংলার বাণী, ২৯ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!