You dont have javascript enabled! Please enable it!

যুগােশ্লাভিয়া অর্থনৈতিককর্মসূচীতে সর্বতােভাবে সহযােগিতা করবে

যুগােশ্লাভ এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্য ও বাংলাদেশে আগত যুগােশ্লাভ অর্থনৈতিক প্রতিনিধিদলের নেতা মি: স্টোজান এ্যাণ্ডভ বলেছেন যে, বাংলাদেশের সকল অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচীতে তাঁর দেশ সম্ভাব্য সকল প্রকারের সহযােগিতা দান করবে। এ সহযােগিতা অর্থ ও কারিগরী ভিত্তিতেও দান করা হবে।
বাংলাদেশে সপ্তাহকাল সফর শেষে গতকাল মঙ্গলবার স্বদেশ প্রত্যাবর্তনকালে ঢাকা বিমানবন্দর সাংবাদিকদের সাথে আলােচনাকালে তিনি একথা বলেন। বিমানবন্দরে তাদের বিদায় সম্বর্ধনা জানান বাণিজ্য ও বৈদেশিক বাণিজ্য মন্ত্রী খােন্দকার মুশতাক আহমদ, যুগােশ্লাভিয়াস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব রশীদ আহমদ, বাংলাদেশের যুগােশ্লাভিয়ার রাষ্ট্রদূত মি: ডিজান এবং উচ্চপদস্থ সরকারী কর্মচারীবৃন্দ।
মি: এ্যাণ্ডভ বলেন, বহু বাধা-বিঘ্ন অতিক্রম করে বাংলাদেশ এক্ষণে তার বুদ্ধ বিধ্বস্ত অর্থনীতিকে গড়ে তােলার জন্য যেসব কর্মসূচী গ্রহণ করেছে, সেগুলাে দেখে তিনি সন্তুষ্ট হয়েছেন এবং শীঘগিরই বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে উঠবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গতিশীল নেতৃত্বে এ নবীন দেশের তরুণ সমাজ যে উদ্যম নিয়ে জাতি গঠনের কাজে আত্মনিয়ােগ করেছেন তাতে তিনি মুগ্ধ হয়েছেন।
সপ্তাহকাল বাংলাদেশে অবস্থান কালে প্রতিনিধিদল একটি সাংস্কৃতিক বিনিময় চুক্তি, একটি কারিগরি সহযােগিতা চুক্তিতে স্বাক্ষর করেন। তারা গত ২৩শে রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাক্ষাৎ করেন এবং গত শনিবার ও রােববার চট্টগ্রাম ও কক্সবাজার সফর করেন।

সূত্র: বাংলার বাণী, ২৮ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!