You dont have javascript enabled! Please enable it!

নোয়াখালীতে অগ্নিকাণ্ড
২০ লক্ষাধিক টাকার ক্ষতি

সম্প্রতি চৌমুহনী ও মাইজদি কোর্টে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়ে ১৬টি দোকান সম্পূর্ণরূপে ভস্মীভূত এবং মালামাল সহ প্রায় ২০ লক্ষাধিক টাকা ক্ষতি সাধিত হয়েছে বলে প্রাপ্ত খবরে জানা গেছে।
ঘটনার বিবরণে প্রকাশ সম্প্রতি সকালে চৌমুহনী রেল স্টেশন সংলগ্ন পূর্ব পার্শ্বের একটি দোকানে অকস্মাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়লে ৭টি দোকান ভস্মীভূত হয়ে যায়। বেগমগঞ্জ, মাইজদি ও ফেনীর দমকল বাহিনী এসে আগুন নেভাতে সক্ষম হয়।
ভস্মীভূত দোকানগুলাের ১টি ছিল আটা ও ময়দা তৈয়ারী মিল, ১টি হস্তচালিত তাঁত শিল্প। খাদ্যদ্রব্য ও মালামাল সহ ভস্মীভূত দোকানগুলির ক্ষতির পরিমাণ হবে প্রায় ৫ লক্ষাধিক টাকা।
আগুন লাগার কারণ হিসেবে দোকানদারদের ভাষা হচ্ছে ; বৈদ্যুতিক তারের গােলযােগ থেকে এ আগুনের সৃষ্টি হয়।
অপর এক খবরে জানা গেছে, সম্প্রতি মাইজদি জিলা স্কুলের সম্মুখ স্থানের পশ্চিম পার্শ্বে আরেকটি অগ্নিকাণ্ড সংঘটিত হলে ৯টি দোকান ভস্মীভূত হয়ে ১৫ লক্ষাধিক টাকার মতাে ক্ষতি সাধিত হয়েছে।
প্রাপ্ত খবরে প্রকাশ, উক্ত দিন বিকাল প্রায় ৩টার সময় একটি দোকানে আগুন লাগার সাথে সাথে আগুন ছড়িয়ে পড়লে ১টি দোকানের ক্ষতি সাধিত হয়। খবর পেয়ে মাইজদি দমকল বাহিনী এসে আগুন আয়ত্তে আনতে সক্ষম হয়।
অগ্নিকাণ্ড সংঘটিত হওয়ার সাথে সাথে ঘটনাস্থলে জেলা প্রশাসক ও পুলিশ অফিসার উপস্থিত হন। এবং কয়েক ঘণ্টা যাবৎ ১৪৪ ধারা জারী করে দোকানের মালামাল নিরাপদে সরিয়ে নেওয়ার জন্য সহযােগিতা করেন। আগুনের কারণ জানা যায়নি।

সূত্র: বাংলার বাণী, ১৫ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!