You dont have javascript enabled! Please enable it!

বগুড়ায় ১১টি প্রকল্পের কাজ বাস্তবায়নের পথে

বগুড়া জেলা সদর থানাধীন নিশিন্দারা ইউনিয়নের ১১টি প্রকল্পের কাজ বাস্তবায়নের পথে। এই প্রকল্পগুলাে বাস্তবায়নের জন্য নিশিন্দারা ইউনিয়ন পরিষদ সদস্য জনাব হায়দার আলী স্থানীয় জনসাধারণের সঙ্গে একযােগে কাজ করে যাচ্ছেন। তিনি জানান যে, মাত্র ১ বছরের মধ্যেই এই প্রকল্পগুলাের কাজ শেষ হতে চলেছে।
প্রকল্পগুলাে বাস্তবায়নের জন্য সহকারী তরফ থেকে ১৫,৭৮৫ টাকা এবং ২৬০ মণ গম বরাদ্দ করা হয়েছিল। কিন্তু এই বরাদ্দকৃত অর্থ ও গম প্রয়ােজনের তুলনায় কম বলেই ইউনিয়নের স্থানীয় জনসাধারণ সরকারী সাহায্যের উপর নির্ভর না করে নিজেদের তহবিল থেকে মােট ২৭,৭০০ টাকা ইউনিয়ন পরিষদের তহবিলে দান করেছেন বলে জনাব হায়দার আলী জানিয়েছেন।
যে সমস্ত প্রকল্পগুলাে বাস্তবায়িত হতে চলেছে সেগুলাে হচ্ছে- সুরিগাড়ী পুকুর সংস্কার। এর জন্য ব্যয় হয়েছে ৬,০০০ টাকা ও ৬৫ মণ গম। কোপগাড়ী পুকুরের জন্য ব্যয় হয়েছে জনসাধারণের ১,৫০০ টাকা এবং সরকারের ১,০০০ টাকা এবং ৪০ মণ গম। বারপুর বিল খননের জন্য ব্যয় হয়েছে ৫,০২৫ টাকা ও ৭৫ মণ গম। ১২ বিঘা সরকারী খাস জমিতে ওই খনন কার্য করা হয়েছে। এর মাধ্যমে ৩০০ বিঘা জমিতে পানি সেচ কাম চলবে। নিশিন্দারা প্রাথমিক বিদ্যালয়ের জন্য ব্যয় হয়েছে ২০,০০০ টাকা ও জনসাধারণের ৭,০০০ টাকা। বােসিগাড়ী প্রাথমিক বিদ্যালয়ের জন্য সরকারী সাহায্যের পরিমাণ ছিল ২০,০০০ টাকা এবং জনসাধারণ সাহায্য করেছেন ২,০০০ টাকা। কোপগাড়ীর ব্রিজটির খনন চলছে। এর জন্য বরাদ্দকৃত অর্থের পরিমাণ ৩,৮৬০ টাকা। ফুলবাড়ি ব্রিজের জন্য ব্যয় হয়েছে ৫,৭০০ টাকা। মীরধাপাড়া ব্রিজটি সম্পূর্ণ জনসাধারণের সাহায্যে কাজ শেষ করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ১,০০০ টাকা। বারপুর ব্রিজটি সরকারী সাহায্য ছাড়াই জনসাধারণ ১২,০০০ টাকা দিয়ে কাজ শুরু করেন এবং পরে সরকার ব্রিজটির জন্য ৩০,০০০ টাকা বরাদ্দের সিদ্ধান্ত নিয়েছেন। ব্রিজটির জন্য মােট ৭,৭০০ টাকা ব্যয় হবে। বৃন্দাবন পাড়া ব্রিজটির জন্য সরকার ১২,০০০ টাকা বরাদ্দ করেছেন, এর কাজ চলছে।
ব্রিকসােলিং মহিলা মহাবিদ্যালয়ের পিছনের রাস্তাটি মােট ৩০,০০০ টাকা সরকারী সাহায্যে মেরামত করা হয়েছে।
স্থানীয় নেতৃবৃন্দ উক্ত প্রকল্পগুলাে পরিদর্শন করেন এবং জনসাধারণের উৎসাহপূর্ণ কাজের ভূয়সী প্রশংসা করেন।[

সূত্র: বাংলার বাণী, ১৩ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!