You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর পিতার চেহলাম সম্পন্ন

রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পিতা মরহুম শেখ লুৎফর রহমানের চেহলাম আজ যথাযােগ্য ধর্মীয় মর্যাদার সঙ্গে সম্পন্ন হয়েছে। খবর দিয়েছেন বাসস।
ফরিদপুর, বরিশাল ও খুলনা জেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার পুরুষ, মহিলা ও শিশু চেহলামে যােগদান করেছেন এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এ উপলক্ষে কোরআনখানির আয়ােজন করা হয়।
রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম মুজিব এবং বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের সহ তার পরিবারের সদস্যরা চেহলাম উপলক্ষে আগে থেকেই টুঙ্গীপাড়ায় অবস্থান করছেন।
মন্ত্রী পরিষদের সদস্যবর্গসহ সকল শ্রেণীর হাজার হাজার মানুষ মাজারে ফাতেহা পাঠ করেন। বঙ্গবন্ধু এবং তাঁর পবািরের সদস্যরা সকালে মাজারে ফাতেহা পাঠ করেন।
তিন স্থানে সারাদিন মানুষকে খাওয়ানাের ব্যবস্থা করা হয়। বঙ্গবন্ধুর পরলােকগত পিতামাতার মাজারে ফাতেহা পাঠ করার উদ্দেশ্যে দূর-দূরান্তের হাজার হাজার মানুষ সকাল থেকেই টুঙ্গীপাড়ায় আসতে শুরু করেন। স্বেচ্ছাসেবকদের সহায়তায় বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা তাদের খাবার পরিবেশন করেন। বঙ্গবন্ধু নিজে সমস্ত ব্যবস্থা তদারক করেন এবং সকালের দিকে কিছুক্ষণ নিজে খাবার পরিবেশন করেন।
চেহলামে অন্যান্যের মধ্যে বাণিজ্যমন্ত্রী খন্দকার মুশতাক আহমেদ, বন্যা নিয়ন্ত্রণ ও পানি সম্পদ মন্ত্রী জনাব আব্দুর রব সেরনিয়াবাত, কৃষিমন্ত্রী জনাব আবদুস সামাদ, তথ্য ও বেতার মন্ত্রী জনাব এম কোরবান আলী, সমবায় মন্ত্রী শ্রী ফণি ভূষণ মজুমদার, রাষ্ট্রপতির বিশেষ সহকারী জনাব তােফায়েল আহমেদ, যােগাযােগ প্রতিমন্ত্রী জনাব নুরুল ইসলাম মঞ্জুর, ডাক ও তার প্রতিমন্ত্রী জনাব কে, এম, ওবায়দুর রহমান, তথ্য ও বেতার প্রতিমন্ত্রী জনাব তাহের উদ্দিন ঠাকুর, আওয়ামী যুবলীগ প্রধান শেখ ফজলুল হক মনি, বাকশাল নেতা জনাব মহিউদ্দিন আহমেদ এবং রেডক্রসের চেয়ারম্যান গাজী গােলাম মােস্তফা যােগদান করেন।
তিন বাহিনীর প্রধান মেজর জেনারেল সফিউল্লাহ, এয়ার ভাইস মার্শাল একে খন্দকার ও কমােডর মােশাররফ হােসেন খান আজ সকালে টুঙ্গীপাড়া যান এবং বঙ্গবন্ধুর পিতা-মাতার মাজারে পুষ্পমাল্য অর্পণ করেন।
আমাদের স্টাফ রিপাের্টার জানাচ্ছেন, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চেহলাম উপলক্ষে শনিবার ঢাকার সিদ্দিকবাজার কমিউনিটি সেন্টারে শত শত গরীব মানুষকে খাওয়ানাে হয়।
এছাড়াও সবিনা খতম, কোরান খানি ও বিশেষ মুনাজাতের ব্যবস্থাও করা হয়।

সূত্র: বাংলার বাণী, ১১ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!