You dont have javascript enabled! Please enable it!

উপ-রাষ্ট্রপতি ১৫ই মে জনসংখ্যা সেমিনার উদ্বোধন করবেন

আগামী ১৫ই মে থেকে ২১শে মে পর্যন্ত বাংলাদেশ জনসংখ্যা সম্পর্কিত এক সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। ঐদিন সকাল ৯ টায় উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম এটার উদ্বোধন এবং স্বাস্থ্যমন্ত্রী জনাব আবদুল মান্নান এতে সভাপতিত্ব করবেন।
এদিন বেলা ১১টায় স্বাস্থ্য সচিব ডা: টি, হােসেনের সভাপতিত্বে প্রথম পূর্ণ অধিবেশনে বাংলাদেশের জনসংখ্যার গতি প্রকৃতি হিসেবে আলােচনা করবেন ড. এম, আর খান ড. আমিনুর রহমান খান।
দ্বিতীয় পূর্ণ অধিবেশনে সভাপতিত্ব করবেন জনাব এ, কে এম, আহমান এবং বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক পরিবেশ সম্পর্কে আলােচনা করবেন ড. মনােয়ার হােসেন ও ডঃ এস ওয়ালিউল্লাহ।
১৬ই মে তৃতীয় অধিবেশনে সভাপতি অধ্যাপক রেহমান সােবাহান। জনসংখ্যা নীতি সম্পর্কে আলােচনা করবেন অধ্যাপক মােশাররফ হােসেন, ড. আতাউর রহমান ও অধ্যাপক কাজী আবদুল খালেক।
চতুর্থ অধিবেশনে সভাপতি অধ্যাপক ইব্রাহিম। জনসংখ্যা কর্মসূচী সম্পর্কে আলােচনা করবেন অধ্যাপক কাজী আবদুল খালেক, আমিনুল ইসলাম ও ড. আতিকুর রহমান খান। ১৭ ও ১৮ই মে ঢাকা কুমিল্লা ও চট্টগ্রাম সফর।
১৯শে মে চতুর্থ অধিবেশনে জনসংখ্যানীতি ও কর্মসূচী পর্যালােচনা। ২০ মে পঞ্চম অধিবেশনে সভাপতি অধ্যাপক মােশাররফ হােসেন ২১শে মে ৬ষ্ঠ অধিবেশনে সভাপতি কাজী আবদুল খালেক এবং ২২শে মে সমাপ্তি অধিবেশন।

সূত্র: বাংলার বাণী, ১০ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!