You dont have javascript enabled! Please enable it!

বিভিন্ন স্থানে পুলিশের তৎপরতা: বহু বেআইনী অস্ত্র উদ্ধার

সি আইডি পুলিশ গত ১৫ দিনে দেশের বিভিন্ন স্থানে তল্লাসী চালিয়ে ১টি পিস্তল, ১টি এসএমজি, ১টি পাইপগান (বন্দুক) ১টি বেয়ােনেট, এসএমজি ও পিস্তলের ২টি ম্যাগাজিন, ২১ রাউন্ড বিভিন্ন আগ্নেয়াস্ত্রের গুলি এবং ১৮টি তাজা কার্তুজ উদ্ধার করেন এবং বেআইনী অস্ত্র রাখার অভিযােগে কয়েক ব্যক্তিকে গ্রেফতার করেন। স্পেশাল সুপারইনটেনডেন্ট অব পুলিশ জনাব এম. আর হােসাইন গত বুধবার এক প্রেসবিজ্ঞপ্তিতে এখবর জানান।
এছাড়া গত এপ্রিল মাসে ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকা থেকে পুলিশ বিভিন্ন অপরাধে ৯শত ৫১ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে। এদের অনেককে অস্ত্র আইনে আটক করা হয়েছে।
বেআইনী অস্ত্র রাখার দায়ে আটক লােকদের কাছ থেকে পুলিশ ২৮টি আগ্নেয়াস্ত্র, ১২০টি গােলাগুলি ও ১৮টি বিস্ফোরক উদ্ধার করে। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রগুলাের মধ্যে ১৮টি রাইফেল, ২টি এস এম জি, একটি এস এল আর, একটি স্টেনগান, ৫টি শর্টগান ও একটি রিভালবার রয়েছে।
ইতােপূর্বে গত ৪ঠা ফেব্রুয়ারী থেকে ৩০শে মার্চ পর্যন্ত সময়ের মধ্যে পুলিশ ময়মনসিংহ জেলা থেকে বিভিন্ন অপরাধে ১ হাজার ২৫৩ জন লােকের গ্রেফতার করে এবং ৬৪টি আগ্নেয়াস্ত্র, ৪৩টি বি স্ফোরক ও ২ হাজার ৭৪০টি গােলাগুলি উদ্ধার করে।
প্রাপ্ত খবর অনুসারে গত তিন মাসে বিভিন্ন অপরাধে ময়মনসিংহ জেলা থেকে সর্বমােট ৩ হাজার ২৩২ জন লােককে গ্রেফতার করা হয় এবং বেআইনীভাবে রক্ষিত ২১টি আগ্নেয়াস্ত্র ৬১টি বিস্ফোরক ও ২ হাজার ৯১০টি গােলাগুলি উদ্ধার করা হয়।
সমাজ বিরােধী ও অপরাধী ব্যক্তিদের গ্রেফতার এবং বেআইনী অস্ত্র উদ্ধারের জন্য এই জেলায় পুলিশের তৎপরতা এখনাে অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

সূত্র: বাংলার বাণী, ৯ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!