You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধু এক মহান ব্যক্তিত্ব

জামাইকার বিভিন্ন পত্র-পত্রিকা রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘মহান ব্যক্তিত্ব বলে উল্লেখ করে তার তৎপরতার ব্যাপক প্রচার করেছেন। খবর বাসস পরিবেশিত।
জামাইকার পত্র-পত্রিকা, বেতার ও টেলিভিশন কমনওয়েলথ সম্মেলনে প্রদত্ত রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ও তাঁর অন্যান্য সরকারী তৎপরতার ব্রাপক প্রচার করেন। এ ছাড়াও জামাইকার বহুল প্রচারিত ইংরেজী দৈনিক দি স্টিনার’ সহ পত্রিকাগুলাে বঙ্গবন্ধুর ছবি সহ বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করে বঙ্গবন্ধুকে সাড়ে সাত কোটি বাঙালির মুক্তিদাতা’ বলে উল্লেখ করেছেন। পহেলা মে দি স্টিনার প্রকাশিত এক নিবন্ধে সাদা পায়জামা পাঞ্জাবী পরিহিত বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানকে এক আকর্ষণীয় ও মহান ব্যক্তিত্ব বলে উল্লেখ করেন।
পত্রিকা বঙ্গবন্ধুকে বাংলাদেশের বিপুল সম্ভাবনাময় নেতা বলেও মন্তব্য করেন। বাংলাদেশের রাষ্ট্রপতি গত ২৯শে এপ্রিল কমনওয়েলথ সম্মেলনের উদ্বোধনী দিবসে প্রদত্ত ভাষণে পল্লী উন্নয়ন কর্মসূচী ও খাদ্যস্য উৎপাদনের জন্য কমনওয়েলথভুক্ত দেশগুলাের প্রতি যে আহ্বান জানিয়েছেন এবং ভিয়েতনাম যুদ্ধে অস্থায়ী বিপ্লবী সরকারের বিজয়ের প্রতি অভিনন্দন জানিয়ে যে বিবৃতি দিয়েছেন, বিভিন্ন পত্র পত্রিকা, বেতার ও টেলিভিশনে তা ব্যাপকভাবে প্রচার করে।
এছাড়া বিবিসি, ভয়েস অব আমেরিকাসহ আন্তর্জাতিক পত্র পত্রিকা রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের তৎপরতার ব্যাপক প্রচার করেন।

সূত্র: বাংলার বাণী, ৩ মে ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!