You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর জামাইকা যাত্রা: ‘শুভেচ্ছা লইয়া যাইতেছি

রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আসন্ন কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যােগদানের উদ্দেশে গতকাল কিংষ্টনের পথে দিল্লী যাত্রা করিয়াছেন।
বিশেষ বিমান বলাকায় আরােহণের পূর্বে সাংবাদিকদের সহিত আলােচনাকালে বঙ্গবন্ধু আসন্ন। শীর্ষ সম্মেলন সফল হইবে বলিয়া আশা প্রকাশ করেন।
তিনি বলেন যে, এই সফরকালে তিনি কমনওয়েলথের ভাইদের জন্য সাড়ে সাত কোটি বাঙালীর শুভেচ্ছা বহন করিয়া নিতেছেন।
সম্মেলন আগামী ২৯শে এপ্রিল শুরু হইয়া আট দিন চলিবে।
বঙ্গবন্ধুকে বিমান বন্দরে সম্বর্ধনা জ্ঞাপনের জন্য উপস্থিত ছিলেন উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী জনাব মনসুর আলী, স্পীকার জনাব আবদুল মালেক উকিল, মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, প্রতিমন্ত্রীবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, কূটনৈতিক মিশনের প্রধান এবং সামরিক ও বেসামরিক বিভাগের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।
পূর্বাহ্নে বঙ্গবন্ধু বিমান বন্দরে পৌছিলে, সম্মিলিত বাহিনীর জোয়ানরা তাঁহাকে গার্ড অব অনার প্রদান করেন।
সফরে রাষ্ট্রপতি সাত সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব করিতেছেন। দলের সদস্যরা হইলেন পররাষ্ট্র মন্ত্রী ডঃ কামাল হােসেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব জনাব সৈয়দুজ্জামান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহা পরিচালক জনাব রেজাউল করিম, রাষ্ট্রপতির যুগ্ম সচিব জনাব মনােয়ারুল ইসলাম। প্রতিনিধি দলের অন্য দুইজন সদস্য হইলেন জাতিসঙ্ঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জনাব এস, এ, করিম এবং বৃটেনে নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার জনাব ফারুক চৌধুরী সরাসরি কিংষ্টনগমন করিবেন।
বঙ্গবন্ধু দিল্লীতে একরাত্র অবস্থান করিবেন। সেখান হইতে আজ সকালে তিনি ফ্রাঙ্কফুট রওনা হইবেন। এবং ফ্রাঙ্কফুর্ট হইতে সরাসির তিনি কিংষ্টনে পৌছিবেন।
বঙ্গবন্ধু ৮ই মে ঢাকা ফিরিবেন বলিয়া আশা করা যাইতেছে।

সূত্র: দৈনিক আজাদ, ২৭ এপ্রিল ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!