You dont have javascript enabled! Please enable it!

নয়াদিল্লীতে আলােচনা সন্তোষজনক হইয়াছে—ডঃ কামাল হােসেন

পররাষ্ট্র মন্ত্রী ড: কামাল হােসেন সমুদ্র সীমা প্রশ্নে ভারতের পররাষ্ট্র মন্ত্রীর সহিত তাহার আলােচনা সন্তোষ জনক বলিয়া মন্তব্য করেন।
ড: কামাল চার দিনের সফর শেষে ঢাকা প্রত্যাবর্তনের পর গতকাল বিমান বন্দরে সাংবাদিকদের সহিত আলােচনা কালে উপরােক্ত মন্তব্য করেন। সাংবাদিকদের পররাষ্ট্র মন্ত্রী বলেন, আলােচনা এমন একটা পর্যায়ে অগ্রগতি লাভ করিয়াছে, সেখান হইতে উভয় দেশের জন্য সন্তোষজনক এবং আশাপ্রদ ফল পাওয়া যাইতে পারে। তিনি বলেন আলােচনায় সমুদ্র সীমা সংক্রান্ত প্রশ্নটি সর্বাধিক গুরুত্ব লাভ করে।
ড: কামাল বর্তমান সফর কালে দিল্লীতে অনুষ্ঠিত বাংলাদেশ এবং ভারতের মধ্যে বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব ছাড়া ও ভারতের প্রধান মন্ত্রী শ্রীমতী ইন্দিরা গান্ধীর সহিত সাক্ষাৎ করেন। তিনি শ্রীমতী গান্ধীকে রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের একটি বার্তা প্রদান করেন। ড: কামাল বলেন যে, ইতিপূর্বে বঙ্গবন্ধু শ্ৰীমতী গান্ধীকে বাংলাদেশ সফরের যে আমন্ত্রণ জানাইয়াছিলেন সে বিষয়েও ভারতের প্রধান মন্ত্রীর সহিত তাহার আলােচনা হয়।
তিনি বলেন, শ্রীমতী গান্ধীর বাংলাদেশ সফরের তারিখ চূড়ান্ত করা হইবে ; শ্রীমতী গান্ধী বাংলাদেশ সফরের জন্য অগ্রগতি বলিয়া ড: কামাল মন্তব্য করেন। বর্তমান আলােচনাকে তিনি মােটামুটি ভাবে সন্তোষজনক বলিয়া মন্তব্য করেন।
অন্যদিকে বার্তা সংস্থা ইউএনআই নয়াদিল্লী হইতে প্রেরিত সংবাদে আলােচনা চূড়ান্ত মীমাংসা ছাড়াই শেষ হইয়াছে বলিয়া জানান।
ভারতের পররাষ্ট্র মন্ত্রী শ্রী ওয়াই বি, চ্যাবন এক প্রশ্নের জবাবে জানান যে, আলােচনা খুব শীঘ্রই আবার বসিবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন পরবর্তী বৈঠক সুবিধামত কোনাে এক জায়গায় বসিবে।

সূত্র: দৈনিক আজাদ, ৩ এপ্রিল ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!