You dont have javascript enabled! Please enable it!

বেআইনী অস্ত্রসহ আত্মসমর্পণের শেষ সুযােগ: প্রেসনােট

সরকার ধ্বংসাত্মক ও সমাজ বিরােধী কার্যে এখনও লিপ্ত বেআইনী অস্ত্রধারী বিপথগামী ও বিভ্রান্ত ব্যক্তিদের অস্ত্রসহ আত্মসমর্পণের শেষ সুযােগ প্রদান করিয়াছেন।
গতকাল বৃহস্পতিবার প্রকাশিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেসনােটে বলা হইয়াছে, সরকার দেশের সঠিক কল্যাণ, উন্নতি ও জাতীয় সংহতির স্বার্থে এবং জনসাধারণের শান্তি ও মঙ্গল নিশ্চিত করিবার উদ্দেশ্যে নিজেদের শােধরাইবার জন্য অস্ত্রধারী সমাজ বিরােধীদের অস্ত্রসহ আত্মসমর্পণের শেষবারের মত সুযােগ দিতে চান।
প্রেসনােটে আরও বলা হয় যে, বেআইনী অস্ত্রধারী যাহারা এখনও দেশের শান্তি বিঘ্নিত করিতেছে এবং ধ্বংসাত্মক ও আইন বিগর্হিত কার্যে লিপ্ত রহিয়াছে তাহাদিগকে এই ঘােষণা জারী হইবার পনের দিনের মধ্যে অস্ত্রসহ আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হইয়াছে।
সরকার আশ্বাস দিতেছেন যে যাহারা এই সময় সীমার মধ্যে আত্ম সপৰ্মণ করিবে এবং বেআইনী অস্ত্র জমা দিবে তাহাদের প্রতি পূর্ণ অনুকম্প্য প্রদর্শন করা হইবে এবং তাহাদের বিরুদ্ধে কোন প্রকার আইনানুগ ব্যবস্থা নেওয়া হইবে না।
যে কোন থানা, পুলিশ ফাঁড়ি, রক্ষীবাহিনী ক্যাম্প, বি,ডি, আর, ক্যাম্প, সেনাবাহিনী ক্যাম্প অথবা ম্যাজিষ্ট্রেটের নিকট আত্মসমর্পণ করা ও বেআইনী অস্ত্র জমা দেওয়া যাইবে।
যাহারা এই সুযােগ গ্রহণ করিবে না তাহাদিগকে খুঁজিয়া বাহির করা হইবেই এবং তাহাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হইবে বলিয়া প্রেস নােটে উল্লেখ করা হয়।

সূত্র: দৈনিক আজাদ, ৪ এপ্রিল ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!