You dont have javascript enabled! Please enable it!

মাধবপুর বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন
কুটির শিল্প প্রসারে বিদ্যুৎ ব্যবহার ত্বরান্বিত হবে-কমাণ্ড্যান্ট মানিক চৌধুরী

গত ২২শে মার্চ মাধবপুর বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের কার্যকরী সদস্য জনাব ওয়াহিদ উদ্দিন চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য কমাণ্ড্যান্ট মানিক চৌধুরী।
অনুষ্ঠানে বক্তৃতা দানকালে কমাণ্ড্যান্ট মানিক চৌধুরী গ্রামাঞ্চলে কুটির শিল্প প্রসার এবং কৃষি উৎপাদন বাড়ানাের জন্যে গ্রামাঞ্চলে বিদ্যুৎ সরবরাহের ওপর গুরুত্ব আরােপ করে বলেন, সমবায়ের মাধ্যমে সমস্ত মাধবপুর থানায় যে কৃষি বিপ্লব শুরু হয়েছে সে বিপ্লব মাধবপুর বৈদ্যুতিকীকরণ করার মাধ্যমে ত্বরান্বিত হবে। তিনি বলেন, বিদ্যুতের সাহায্যে মাধবপুরে কৃষি উৎপাদন বৃদ্ধি করে এক নতুন যুগের সূচনা করা হবে। তিনি বিদ্যুৎচালিত টিউবওয়েলও পাম্পের ওপর গুরুত্ব দেন এবং মাধবপুর থানায় বিদ্যুৎচালিত ১২৫টি গভীর নলকূপ স্থাপনের জন্যে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের সদস্য জনাব ওয়াজিহউদ্দিন চৌধুরী বলেন, সরকার প্রত্যেক থানা বৈদ্যুতিকীকরণ করার পরিকল্পনা নিয়েছেন।
তিনি বিদ্যুৎকে আমােদ-প্রমােদের মাধ্যমগুলােতে বেশি ব্যবহার না করে কুটির শিল্প প্রসারে এবং কৃষি উৎপাদন বৃদ্ধির উদ্দেশ্যে ব্যবহার করার আহ্বান জানান।
জনাব ওয়াজিহউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিলেট বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী জনাব শামসুদ্দিন আহমদ, পানি উন্নয়ন বাের্ড ব্রাহ্মণবাড়িয়া ডিভিশন (উন্নয়ন)-এর নির্বাহী প্রকৌশলী শ্রী আর নন্দী প্রমুখ।

সূত্র: সংবাদ, ২৯ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!