You dont have javascript enabled! Please enable it!

মানুষের জীবন নিয়ে ছবি তুলুন
বাচসাসের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী

গতকাল সন্ধ্যায় হােটেল পূর্বাণীর জলসাঘরে একটি আনন্দ অনুষ্ঠানের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও বেতার মন্ত্রী জনাব কোরবান আলী বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সংস্থা আয়ােজিত ১৯৭৪ সনের চলচ্চিত্র পুরস্কার বিতরণ করেন।
পুরস্কার বিতরণী সভায় জনাব কোরবান আলী বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবে শিল্পীদেরও যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। জাতির জন্যও শিল্পীদের অনেক কিছু করণীয় রয়েছে। তিনি গঠনমূলক চিত্র নির্মাণের জন্য আহ্বান জানান। জাতীয় সমৃদ্ধির জন্য মানুষের জীবন নিয়ে ছবি নির্মাণের কথা তিনি উল্লেখ করেন।
তিনি চলচ্চিত্র শিল্পীদের জন্য চলচ্চিত্র সাংবাদিক সংস্থার এ পুরস্কার একটি মহতি প্রচেষ্টা বলে উল্লেখ করেন। এতে শিল্পীরা মহান কর্তব্যে আরাে অনুপ্রাণিত হবেন।
সভায় বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সংস্থার সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে জনাব গােলাম সরােয়ার ও জনাব আলমগীর রহমান বক্তব্য রাখেন।
সভা শেষে জনাব কোরবান আলী শিল্পীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। নায়ক রাজ্জাক বেঈমান ছবিতে শ্রেষ্ঠ অভিনেতা, রােজী সামাদ পরিচয় ছবিতে শ্রেষ্ঠ অভিনেত্রী, শ্রেষ্ঠ ছবি আলাের মিছিল, শ্রেষ্ঠ পরিচালক এম, এ, ফ্লিমার ইউনিট, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক এম,এ, সামাদ, শ্রেষ্ঠ সংগীত পরিচালক সত্য সাহা, শ্রেষ্ঠ গায়ক খােন্দকার ফারুক আহমেদ (আলাের মিছিল), শ্রেষ্ঠ গায়িকা সাবিনা ইয়াসমীন (আলাের মিছিল), শ্রেষ্ঠ গীতিকার গাজী মাজহারুল আনােয়ার, শ্রেষ্ঠ সংলাপের জন্য জনাব কাজী আনােয়ার হােসেন ও অন্যান্য বিষয়ে আরাে অনেক পুরস্কারপ্রাপ্ত হয়েছেন। বিশেষ পুরস্কার প্রদত্ত হয় রহিমা খালাকে।
পুরস্কার বিতরণী সভার পর একটি সংগীতানুষ্ঠানে অনুষ্ঠিত হয়।

সূত্র: সংবাদ, ২৯ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!