You dont have javascript enabled! Please enable it!

বিভিন্ন স্থানে যথাযােগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

গত বুধবার সারা দেশে বিপুল উৎসাহ-উদ্দীপনায় সাথে এবং ব্যাপক কর্মসূচীর মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।
মােক্তার বার সমিতি: ঢাকা মােক্তার বার সমিতি স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে একটি আলােচনা সভার আয়ােজন করে। সভার দ্বিতীয় বিপ্লবের কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে দেশের সমৃদ্ধি কামনা করা হয়। সভার সকল অন্যায়-অবিচার, কালােবাজারি, মুনাফাখােরি, ঘুষখাের ইত্যাদির মূল উৎপাটন করে সােনার বাংলা গড়ার শপথ নেওয়া হয়।
ভেড়ামারা: ভেড়ামারা থেকে আমাদের নিজস্ব সংবাদদাতা এক তার বার্তায় জানিয়েছেন। ভেড়ামারা ও তার পার্শ্ববর্তী এলাকায় যথাযােগ্য মর্যাদার সাথে স্বাধীনতা দিবস ও ঈদে মিল্লাদুন্নবী উৎসব পালিত হয়েছে। সকল সরকারী ও বেসরকারী অফিস ভবন এবং দোকান পাটে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান খেলাধূলা ও আলােচনা সভার আয়ােজন করে। মসজিদ, স্কুল ও অন্যান্য প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। জাতীয় পতাকা উত্তলনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়।
দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল, মার্চপাষ্ট, আলােচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফুটবল খেলা ও আলােক সজ্জা।
কুষ্টিয়া: কুষ্টিয়া থেকে পাওয়া খবরে জানা গেছে, এখানে যথাযােগ্য মর্যাদার সাথে স্বাধীনতা দিবস পালিত হয়েছে।
দিনের কর্মসূচীর মধ্যে ছিল বয়স্কাউট, গার্লগাইড, পুলিশ, ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্স কর্মীদের সমাবেশ, আলােকসজ্জা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলা। দেশের সমৃদ্ধির কামনা করে মসজিদে বিশেষ প্রার্থনা করা হয়।
নোয়াখালী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে নােয়াখালীতে স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। দিনের কর্মসূচীর মধ্যে ছিল কাবখ, বয়স্কাউট, গার্লগাইড সমাবেশ ও খেলাধূলা।
গাইবান্ধা: যথাযােগ্য মর্যাদায় সাথে গাইবন্ধায় স্বাধীনতা দিবস পালিত হয়েছে। ২১ বার তােপধ্বনীর মধ্যে দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল আলােচনা সভা, খেলাধূলা, চলচ্চিত্র প্রদর্শনী।
কক্সবাজার: বাসস জানিয়েছে, কক্সবাজারে যথাযােগ্য মর্যাদার সাথে স্বাধীনতা দিবস পালিত হয়েছে। ভােরে সকল সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনের কর্মসূচী শুরু হয়।
সকাল ৮টায় কক্সবাজার স্টেডিয়ামে আনসার, বয়স্কাউট ও গার্লগাইডদের মার্চপাষ্ট অনুষ্ঠিত হয়।
দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল সাঁতার প্রতিযােগিতা, প্রদর্শনী, ফুটবল খেলা এবং সরকারী-বেসরকারী ভবনে আলােক সজ্জা।
জয়পুরহাট: জয়পুরহাট থেকে বাসস জানাচ্ছে, জয়পুরহাট মহকুমার সর্বত্র যথাযােগ্য মর্যাদায় সাথে ৫ম স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। ২১ বার তােপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল আলােচনা সভা, ক্লাব, বয়স্কাউট, আনসার ও গার্লসগাইড সমাবেশ।

সূত্র: সংবাদ, ২৯ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!