You dont have javascript enabled! Please enable it!

পােস্টমাস্টার জেনারেলদের সম্মেলনে প্রধানমন্ত্রী
গণমুখী ডাক যােগাযোেগ গড়ে তুলুন

প্রধানমন্ত্রী জনাব মনসুর আলী ডাক বিভাগের কর্মচারীদের সাধারণ মানুষের সঙ্গে নৈকট্য ও সরকারের গণমুখী নীতির পরিপ্রেক্ষিতে ‘গণমুখী ও জন উপযােগী’ ডাক সংযােগ গড়ে তােলার আহ্বান জানান। গত সােমবার প্রধানমন্ত্রী ডাকঘর পরিদফতরের সম্মেলন কক্ষে বাংলাদেশ ডাক বিভাগের আঞ্চলিক ও উচ্চপর্যায়ের কর্মকর্তাদের প্রথম সম্মেলনে উদ্বোধনী ভাষণে উপরােক্ত আহ্বান জানান।
সম্মেলনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন ডাক ও তার প্রতিমন্ত্রী জনাব কে এন, ওবায়দুর রহমান, ডাক ও তার সচিব এবং ডাকঘর মহাপরিচালক।
প্রধানমন্ত্রী বলেন যে, ডাক বিভাগ অত্যাবশ্যকীয় গণমুখী জন উপযােগী প্রতিষ্ঠান। তিনি বলেন, অন্যান্য দেশের মতই আমাদের দেশের বৃহত্তম স্বার্থে ব্যষ্টি, সামাজিক, অর্থনৈতিক ও জাতীয় স্বার্থে ডাক বিভাগকে সঠিক কর্মপন্থা নিতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, দূরদুরাঞ্চলে বসবাসকারী জনসাধারণের মধ্যে ডাক বিভাগীয় সঞ্চয় ও ডাকবিভাগীয় জীবন বীমা কর্মসূচী জনপ্রিয় করে এবং দ্রুত ও দক্ষ’ ডাক যােগাযােগ গড়ে তুলে কল্যাণময় ও সৌহার্দ্যময় সমাজ নির্মাণে যথেষ্ট অবদান রাখা যেতে পারে।
জনাব মনসুর আলী মুক্তিযুদ্ধকালে ডাক কর্মচারীদের ত্যাগের কথা স্মরণ করেন এবং দৃঢ় আস্থা প্রকাশ করে বলেন, তাঁরা আবারও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় বিপ্লবের ডাকে সাড়া দিয়ে সােনার বাংলা’, গড়ার জন্যে তাদের দৃঢ়প্রত্যয়, আত্মত্যাগ ও দেশপ্রেম প্রদর্শন করবে।
ডাক ও তার প্রতিমন্ত্রী জনাব কে, এম, ওবায়দুর রহমান বলেন, ডাক বিভাগকে প্রশাসনের সাহায্য ছাড়াও অর্থনৈতিক ও সাংস্কৃতিক তৎপরতা উন্নয়নে তাদের অবদান রাখতে হবে।
ডাক ও তার প্রতিমন্ত্রী মুক্তিযুদ্ধকালে ডাক কর্মচারীদের সেবা এবং বিশেষ করে দ্রুত যােগাযােগ পুনঃস্থাপনের ব্যাপারে তাদের তৎপরতার জন্যে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সূত্র: সংবাদ, ২৬ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!