You dont have javascript enabled! Please enable it!

প্রাক্তন সামরিক লীগ সম্মেলনে প্রধানমন্ত্রী
মুক্তিযুদ্ধকালীন মনােভাব নিয়ে কাজ করে যেতে হবে

প্রধানমন্ত্রী জনাব এম, মনসুর আলী দ্বিতীয় বিপ্লবকে সফল করে তােলার জন্য সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত লােকদের মুক্তিসংগ্রামকালীন মনােভাব নিয়ে তাদের প্রশিক্ষণ, অভিজ্ঞতা, নিয়মানুবর্তিতা কাজে লাগানাের আহ্বান জানান।
প্রধানমন্ত্রী গতকাল শনিবার ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্রে বাংলাদেশ প্রাক্তন সামরিক লীগের প্রথম সম্মেলনে উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির ভাষণ দিচ্ছিলেন। লীগের সভাপতি কমাণ্ডান্ট জে, জেড আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ অধিবেশনে অন্যান্যের মধ্যে ভাষণ দেন লীগের সাধারণ সম্পাদক মেজর (অবসরপ্রাপ্ত) আফসারউদ্দিন।
প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, ক্ষেতে-খামারে ও কলকারখানায় উৎপাদন বৃদ্ধির জন্য অবসরপ্রাপ্ত সামরিক বাহিনীর লােকদের সাধারণ মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। তিনি বলেন, প্রথম বিপ্লবে আপনারা ঔপনিবেশিক শােষকদের হাত থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। এবং এখন এটি আত্মসম্মানসূচক ও আত্মনির্ভরশীল জাতি গড়ে তােলার উদ্দেশ্যে দ্বিতীয় বিপ্লব সফল করে তােলার জন্য আপনারা সর্বশক্তি নিয়ে কাজ করে যাবেন।
প্রধানমন্ত্রী ১৯৭১ সালের ২২শে মার্চের কথা স্মরণ করে বলেন, ঐদিন অবসরপ্রাপ্ত সামরিক বাহিনীর সদস্যরা মিছিল করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবনে গিয়ে তাকে শ্রদ্ধা জানালেন।

সূত্র: সংবাদ, ২৩ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!