You dont have javascript enabled! Please enable it!

রিলিফসামগ্রী বন্টনে দুর্নীতি সহ্য করা হবে না: মােমিন

বিশ্বকান্দি (বরিশাল), ২১শ মার্চ (এনা)। খাদ্য, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রী জনাব আবদুর মােমিন রিলিফ সামগ্রী বন্টনে নিয়ােজিত সরকারী কর্মচারীদের উদ্দেশ্যে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, রিলিফ সামগ্রী বন্টনে কোনরকম অসাধুতা বা দুর্নীতি সহ্য করা হবে না।
গতকাল এখানে অনুষ্ঠিত এক জনসমাবেশে ভাষণদানকালে খাদ্যমন্ত্রী আরাে বলেন, রিলিফ সামগ্রী বন্টনে অসদুপায় অবলম্বনকারী যে কোন কর্মচারীর বিরুদ্ধে সরকার কঠোর শাস্তির ব্যবস্থা করবেন।
টেষ্ট রিলিফ প্রকল্পসমূহের সুষ্ঠু বাস্তবায়নের উপর গুরুত্ব আরােপ করে মন্ত্রী বলেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্যে প্রত্যেকটি গ্রামকে এক একটি খাদ্য উৎপাদন ইউনিটে পরিণত করতে হবে। তাঁর মতে খাদ্য উৎপাদন বৃদ্ধির সাথে সাথে জনসংখ্যা হ্রাসের কার্যকরী ব্যবস্থাও নিতে হবে। অন্যথায় সরকারের সকল প্রচেষ্টাই ব্যর্থ হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।
গােটা বিশ্ব জুড়েই খাদ্য সংকট বিরাজমান বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশের খাদ্য সংকট নিরসনে সরকার বন্ধু দেশ থেকে খাদ্যদ্রব্য ক্রয়ের জন্যে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছেন।
বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব সফল করার উদ্দেশ্যে কঠোর পরিশ্রম করার জন্যে তিনি সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, দ্বিতীয় বিপ্লব সফল হলেই জাতির জনকর স্বপ্নের সােনার বাংলা বাস্তবরূপ লাভ করবে।
খাদ্যমন্ত্রী পরে বিশ্বকান্দিতে নির্মিত ক্রস ড্যান পরিদর্শনে যান। তার সাথে খাদ্য দফতরের প্রতিমন্ত্রী ড: ক্ষিতীশ মণ্ডলও ছিলেন। উল্লেখ্য, ৮ মাইল দীর্ঘ এই ড্যানটি খাদ্যের জন্য কাজ’ কর্মসূচীর অধীনে নির্মাণ করা হয়েছে।

সূত্র: সংবাদ, ২২ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!