You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশের সাথে কানাডার সহযােগিতা অব্যাহত থাকবে-জেরিন

কানাডীয় আন্তর্জাতিক সংস্থার প্রেসিডেন্ট মি: পল জেরিন লজোই গতকাল শুক্রবার বাংলাদেশের সাথে কানাডার ঘনিষ্ঠ সহযােগিতা অব্যাহত রাখা এবং এদেশের উন্নয়ন প্রচেষ্টার সমর্থন দানের কথা পুনরায় দৃঢ়তার সাথে উল্লেখ করেছেন। মি: জেরিন তার তিন দিন বাংলাদেশ সফরের শেষ দিনে বাংলাদেশের খাদ্য পরিস্থিতি পর্যালােচনা করে কানাডার উদ্বেগের কথা প্রকাশ করেন।
তিনি বলেন, বাংলাদেশে কানাডার ২০ কোটি ডলার সাহায্যের অধিক পরিমাণ খাদ্য সরবরাহের জন্য মঞ্জুরি হিসেবে বরাদ্দ করা হয়েছে। তিনি বিদ্যুৎ ও পরিবহনসহ বাংলাদেশের বিভিন্ন সেক্টরে কানাডার সাহায্য অব্যাহত রাখার আগ্রহের কথা প্রকাশ করেছেন। তিনি বাংলাদেশে পল্লী উন্নয়ন, খাদ্য উৎপাদন এবং জনসংখ্যা পরিকল্পনা কর্মসূচীর উপর গতকাল অধিক গুরুত্ব আরােপ করেন। পরিকল্পনা মন্ত্রণালয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠকে তিনি তার অভিমত ব্যক্ত করেন।
তিন দিন বাংলাদেশ সফরকালে তিনি রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উপরাষ্ট্রপতির সাথেও সাক্ষাৎ করেন এবং অন্যান্য মন্ত্রী ও উচ্চপদস্থ সরকারী কর্মকর্তাদের সাথে আলাপ-আলােচনা করেন। তিনি চট্টগ্রাম, সৈয়দপুর, কুড়িগ্রাম এবং দিনাজপুরে বাংলাদেশ কানার যৌথ সহযােগিতায় গৃহীত বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন। কানাডা দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

সূত্র: সংবাদ, ২২ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!