You dont have javascript enabled! Please enable it!

দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

নারায়ণগঞ্জ, ১৭ই মার্চ (বাসস) আজ এখানে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে যথাযযাগ্য মর্যাদার সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন করা হয়। এ উপলক্ষে বিভিন্ন সরকারী এবং বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন বিশেষ মােনাজাত এবং বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনা করা হয়।
বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে আলােচনা সভা, কোরানখানি এবং মিলাদ মহফিলের আয়ােজন করা হয়।
আলােচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আব্দুর রাজ্জাক এম, পি, এবং সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ শহর বাংলাদেশ কৃষক-শ্রমিক আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জনাব বজলুর রহমান। এছাড়া চাষাড়া টাউন হলে বাকসাল যুবলীগ এবং ছাত্রলীগের উদ্যোগে একটি গণসঙ্গীতের আয়ােজন করা হয়।
বরিশাল: বরিশাল, ১৭ই মার্চ (বাসস)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৫তম জন্মবার্ষিকী আজ এখানে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করা হয়।
এই উপলক্ষে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার পক্ষ থেকে মিলাদ মহফিল, বি, এম কলেজের উদ্যোগে আলােচনা সভা এবং আওয়ামী যুবলীগ ও ছাত্র লীগের পক্ষ থেকে মিলাদ মাহফিলের আয়ােজন করা হয়।
রাজশাহী: রাজশাহী, ১৭ই মার্চ (বাসস)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৫তম জন্মবার্ষিকী আজ এখানে যথাযােগ্য মর্যাদার সাথে উদযাপন করা হয়।
এ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় আমতলায় এক বিরাট জনসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য ড: মাজহারুল ইসলাম। সভায় বক্তৃতা করেন ছাত্রনেতা জনাব নুরুল ইসলাম ঠাণ্ড, জনাব শামসুল হক টুকু, জনাব নুরুন্নবী, জনাব আতাউর রহমান, জনাব অরুণ সিদ্দিকী, ড: কাসেম উদ্দিন মােল্লা এবং ড: শামসুল হক।
রাজশাহী থেকে আমাদের নিজস্ব বার্তা পরিবেশক জানাচ্ছে, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে সােমবার সন্ধ্যায় বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের উদ্যোগে রাজশাহী কলেজ মিলনায়তনে এক আলােচনা সভার আয়ােজন করা হয়। এতে সভাপতিত্ব করেন স্থানীয় বাকশাল নেতা জনাব আব্দুল হাকিম। বক্তৃতা করেন ডা: আলাউদ্দিন এমপি, সর্দার আমজাদ হােসেন এমপি, জনাব আতাউর রহমান, এ,এইচ, এম জামেউদ্দিন, ছাত্রলীগ নেতা জনাব মফিজউদ্দিন, ছাত্র ইউনিয়ন নেতা হাবিবুর রহমান টুকু এবং যুবলীগের জনাব মােজাফফর হােসেন।
কুমিল্লা: কুমিল্লা, ১৭ই মার্চ (নিজস্ব সংবাদদাতার তার)- আজ এখানে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন সংস্থা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৫তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।
স্থানীয় জেলা বাকশাল কার্যালয়ে একটি আলােচনা সভা এবং মিলাদ মহফিলের আয়ােজন করা হয়। আলােচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক খুরশিদ আলম এম,পি।
চাঁদপুর: চাঁদপুর, ১৭ই মার্চ (বাসস)। চাঁদপুরে বঙ্গবন্ধুর ৫৬তম জন্মদিবস যথাযােগ্য মর্যাদার সাথে পালন করা হয়েছে।
জনাব এস, এ, আউয়ালের সভাপতিত্বে টাউন হলে একটি সভা অনুষ্ঠিত হয়। এতে ভাষণ দেন সংসদ সদস্য জনাব মােহাম্মদ সিফাত উল্লাহ, জনাব আবদুর রব, অধ্যাপক সাত্তার করিম পাটোয়ারী এবং জনাব নুরুল হক বাচ্চু। একটি বিরাট শােভাযাত্রাও বের করা হয়।

সূত্র: সংবাদ, ১৯ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!