You dont have javascript enabled! Please enable it!

কেবল রপ্তানী করে চার কোটি টাকা আয় হবে-ওবায়েদ

খুলনা, ১৭ই মার্চ (এনা)- বাংলাদেশের আভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে প্রতিবছর বিদেশে ‘কেবল রপ্তানি করে চার কোটি টাকার বৈদেশিক মুদ্রা অর্জন করার উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে।
এখান থেকে ৮ মাইল দূরবতী শিরমণিতে বাংলাদেশ কেবল শিল্প ফ্যাক্টরী পরিদর্শন কালে আজ সকালে ডাক, তার ও টেলিফোন প্রতিমন্ত্রী জনাব কে, এম, ওবায়দুর রহমান একথা বলেন।
‘এনা প্রতিনিধির সাথে আলােচনাকালে জনাব ওবায়দুর রহমান বলেছেন, এই শিল্পে বর্তমানে ২ কোটি ৯০ লাখ টাকা মূলধন বিনিয়ােগ করা হয়েছে। এর মধ্যে বৈদেশিক মুদ্রার পরিমাণ হচ্ছে এক কোটি টাকা।
তিনি বলেন, এই প্রকল্পে ২ লাখ ২৫ হাজার কন্ডাক্টর কিলােমিটার উৎপাদন ক্ষমতা রয়েছে। কিন্তু টেলিযােগাযােগের এই প্রয়ােজনীয় দ্রব্যের রপ্তানি চাহিদা কম থাকায় উৎপাদন এখন অধেক করা হচ্ছে।
বাংলাদেশ সরকার এবং পশ্চিম জার্মানীর উদ্যোগে দেশের প্রথম টেলিযােগাযােগ ট্রেনিং কেন্দ্রটি আজ আনুষ্ঠানিকভাবে জনাব ওবায়দুর রহমান উদ্বোধন করেন।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সরকার বিদেশে বাজার খোঁজার জন্য ইতিমধ্যেই কয়েকটি যথাযথ ব্যবস্থা নিয়েছে এবং এ ব্যাপারে একটি সরকারী প্রতিনিধিদল খুব শিগগির কয়েকটি মধ্যপ্রাচ্য দেশসহ বিদেশ ভ্রমণে বের হবে।

সূত্র: সংবাদ, ১৯ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!